ফখরুলের ‘বিদায় ঘণ্টা’ দেখছেন হানিফ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার দলের শীর্ষনেতার আস্থা হারিয়েছেন বলে মনে করছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2019, 02:41 PM
Updated : 2 May 2019, 02:41 PM

তিনি বলেছেন, “মির্জা ফখরুল ইসলাম সাহেব আপনার জন্য আমাদের দুঃখ হয়। বিএনপি থে পাঁচজনকে শপথ নিতে দিল, আপনার উপর আস্থা রাখতে পারে নাই বলেই শীর্ষ নেতা আপনাকে শপথ নিতে দেয় নাই। 

“মির্জা ফখরুল ইসলাম সাহেব আপনার বিদায় ঘণ্টা বেজে গেছে, আস্থা হারানোই এর প্রমাণ। এত বড় লজ্জার পরও আপনি কিভাবে বিএনপির হয়ে মিথ্যাচার করছেন।”

বৃহস্পতিবার চট্টগ্রামের সাতকানিয়ায় এক অনুষ্ঠানে একথা বলেন ক্ষমতাসীন দলের নেতা হানিফ।

সরকারের উন্নয়ন কাজ নিয়ে বিএনপি মহাসচিবের সমালোচনার জবাবে তিনি বলেন, “মির্জা ফখরুল বলেছেন পদ্মা সেতু ও কর্ণফুলী টানেলের নাকি দরকার নেই! 

“আমরা অবাক হয়েছি। দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে, দেশকে এগিয়ে নিয়ে যেতে চাইলে পদ্মা সেতু এবং কর্নফুলী টানেল অতি গুরুত্বপূর্ণ।”

ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় সরকারের প্রস্তুতি নিয়ে বিএনপি ‘মিথ্যাচার’ করছে বলেও দাবি করেন হানিফ।

“সরকার সব ধরনের প্রস্তুতি নিয়েছে। এরপরও রিজভী আহমেদ বলেছেন প্রধানমন্ত্রী কোনো ধরনের প্রস্তুতি না নিয়েই বিদেশে চলে গেছেন।

“এত বড় মিথ্যাচার কীভাবে করতে পারলেন বিএনপির এই আবাসিক প্রতিনিধি? বিএনপির ক্ষমতায় থাকা কালে ১৯৯১ সালে এই চট্রগ্রামের বহু লোক মারা যাওয়ার পর খালেদা জিয়া বলেছিলেন, যত লোক মারা যাওয়ার কথা, তার চেয়ে কম মারা গেছে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে যাওয়ার আগে সংশ্লিষ্ট সকলকে নিয়ে কয়েকটি বৈঠক করে ঘূর্ণিঝড় মোকাবেলায় সব ধরনের প্রস্তুতির নির্দেশনা দিয়ে গেছেন বলে জানান তিনি।

অনুষ্ঠানে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, “ঘূর্ণিঝড় ফণীর আঘাতে যাতে কারও কোনো ক্ষতি না হয়, তার প্রস্তুতি হিসেবে পানি সম্প্দ মন্ত্রণালয়ের উপকুলীয় অঞ্চলের সব ছুটি বাতিল করা হয়েছে। সকল ধরনের প্রস্তুতির নির্দেশনা দেওয়া হয়েছে।”

আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারীর দায়িত্ব পাওয়ায় তাকে সংবর্ধনা দিতে এই অনুষ্ঠান হয়।

সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফরিদুল আলম মাস্টারের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, চকরিয়ার সাংসদ জাফর আলম, চন্দনাইশের সাংসদ নজরুল ইসলাম, সাংসদ ওয়াসিকা আয়েশা খানম, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন বক্তব্য রাখেন।