নির্বাচনে এলেই তো ভোটার বাড়ে: বিএনপিকে হানিফ

নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে বিএনপি নেতাদের খোঁচার জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বলেছেন, তারা ভোটে এলেই উপস্থিতি বাড়তো।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2019, 03:02 PM
Updated : 24 March 2019, 03:24 PM

রোববার ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটির এক সেমিনারে তার এমন মন্তব্য আসে।

হানিফ বলেন, “উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ৪০ শতাংশের বেশি ভোট পড়েছে। কিন্তু বিএনপি বারবারই অভিযোগ করে আসছে, নির্বাচনে ভোটারের উপস্থিতি কম।”

বিএনপি নেতাদের পশ্চিমা রাষ্ট্রগুলোর দিকে তাকানোর পরামর্শ দিয়ে এই আওয়ামী লীগ নেতা বলেন, “ভোটারের উপস্থিতি (সেখানে) ২০/২৫ শতাংশের চেয়ে বেশি কোনো সময়ই হয় না।”

কারচুপির অভিযোগ তুলে একাদশ জাতীয় নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা বিএনপি ও শরিকরা চলমান উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছে না। তাদের বর্জনের মধ্যেই রোববার তৃতীয় ধাপের ভোট হয়েছে।

এর আগে প্রথম ধাপে ভোটের হার ছিল ৪৩ শতাংশ, দ্বিতীয় ধাপে তা কমে ৪১ শতাংশে দাঁড়ায়। রোববার তৃতীয় ধাপের ভোটেও কেন্দ্রে কেন্দ্রে উপস্থিতি ছিল কম।

বিএনপি নেতাদের উদ্দেশে হানিফ বলেন, “আপনাদের কথা অনুযায়ী ভোট যদি কমই পড়ে থাকে, তহলে নির্বাচনে আসুন। আপনারা নির্বাচনে এলেই তো ভোট কাস্ট বেশি হয়। আপনারা নির্বাচনে আসেন না কেন?”

নিজেদের ‘বাঁচিয়ে রাখতে’ বিএনপির নেতারা সরকারের বিরুদ্ধে নানা বক্তব্য দিচ্ছেন মন্তব্য করে হানিফ বলেন, “আসলে বিএনপির কথা ও কাজের মধ্যে কোনো মিল নেই। তারা কখন কী চায় তা নিজেরাই বলতে পারে না।”

বিএনপি-জামায়াতের ‘নেতিবাচক রাজনীতি’ না থাকলে দেশ আরও আগে অনেক এগিয়ে যেত বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির চেয়ারম্যান মো. হোসেন মনসুরের সভাপতিত্বে অন্যদের মধ্যে দলের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর অনুষ্ঠানে বক্তব্য দেন।