গ্যাসের দাম না বাড়ানোর দাবিতে মানববন্ধন করবে ঐক্যফ্রন্ট

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদসহ পাঁচ দফা দাবিতে ৩০ মার্চ ঢাকায় মানববন্ধন করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2019, 08:16 PM
Updated : 22 March 2019, 08:16 PM

এছাড়া একাদশ সংসদ নির্বাচনের ফলাফল বাতিল ও নতুন নির্বাচনের দাবিতে এপ্রিল মাস থেকে প্রতিটি বিভাগ ও জেলায় সভা-সমাবেশ-গণশুনানির মতো কর্মসূচি শুরু করবে তারা।

শুক্রবার বিকালে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে নাগরিক ঐক্যের আহ্বান মাহমুদুর রহমান মান্না এসব কর্মসূচির কথা জানান।

তিনি বলেন, “গ্যাসের মূল্য বৃদ্ধি, নিরাপদ সড়ক, উপজেলা নির্বাচনে অব্যবস্থা, ডাকসু নির্বাচনে অব্যবস্থা তথা ভোট ছিনতাইসহ সামগ্রিকভাবে নির্বাচন প্রক্রিয়াকে ছিনতাই করা, দেশের সীমাহীন অর্থনৈতিক বৈষম্য বৃদ্ধিসহ সরকার যে লুটপাটের ব্যবস্থা কায়েম করেছে তার প্রতিবাদে ৩০ ডিসেম্বর সকাল ১১টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরা মানববন্ধন করব।

“আমরা সারা দেশে এপ্রিল মাসে বিভাগীয় শহরগুলোতে কর্মী সমাবেশ, সমাবেশ অথবা গণশুনানি শুরু করব। এরপর আমরা জেলাসমূহে যাব। সারা দেশে এই আন্দোলন ছড়িয়ে দেওয়ার জন্য আমাদের কেন্দ্রীয় এই কর্মসূচি থাকবে।”

বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্ট স্বাধীনতা দিবস উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে। ২৬ মার্চ সকাল ৯টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং ৩১ মার্চ বিকাল ৩টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা।

জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, “ইতোমধ্যে ডাকসু নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে, নিরাপদ সড়কের জন্য আন্দোলন হয়েছে। সরকার স্বীকার করেছে, নিরাপদ সড়কের নিশ্চয়তা বিধানে তারা ব্যর্থ হয়েছে। ২৯ ডিসেম্বর রাতে ভোট ছিনতাই ও ৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে, বিনা নির্বাচনে অনেকে নির্বাচিত হয়েছে।

“যারা ঋণ খেলাপি, জনগণের আমানতের কোটি কোটি টাকা লুট করে নিয়েছে, যেটা কোনো দিন পরিশোধ হবে না। ১ শতাংশ বিনিময়ে সমস্ত টাকা মওকুফ করে দেওয়ার একটা সিদ্ধান্ত সরকার নিয়েছে- আমরা এটা প্রত্যাখ্যান করছি। বছরের পর বছর নাগরিকরা অপহরণ হয়ে যাচ্ছে- এতে জনগনের মধ্যে উৎকণ্ঠা সৃষ্টি হয়েছে। দেশের যুব সমাজ-ছাত্র সমাজ. জনগণ হতবাক হয়ে তাকিয়ে আছে- দেশে কী চলছে!

“একদলীয় শাসন না স্বৈরাচারি ফ্যাসিবাদী ডিক্টেটরি শাসন? এর বিরুদ্ধে জাতি আজকে চাচ্ছে ঐক্যফ্রন্ট ভূমিকা রাখুক। আমরা এপ্রিল মাস থেকে ধারাবাহিক কর্মসূচি দেওয়ার এই সিদ্ধান্ত নিয়েছি।”

বিকাল ৪টায় ফকিরাপুলের জামান টাওয়ারে জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয়ে স্টিয়ারিং কমিটির এই বৈঠক হয়।

বৈঠকে বিএনপির আবদুল মঈন খান, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, রফিকুল ইসলাম পথিক, শহিদুল্লাহ কায়সার, জাহেদ-উর রহমান, জেএসডির আবদুল মালেক রতন, কৃষক শ্রমিক জনতা লীগের হাবিবুর রহমান তালুকদার, ইকবাল সিদ্দিকী, বিকল্পধারা একাংশের শাহ আহমেদ বাদল, গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী উপস্থিত ছিলেন।