সুস্থ খালেদাকে বিএনপি অসুস্থ বানিয়ে ফেলছে: হাছান মাহমুদ

বিএনপি নেতারা এখন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2019, 11:42 AM
Updated : 8 March 2019, 11:42 AM

শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, “উনারা একজন সুস্থ মানুষকে অসুস্থ বানিয়ে ফেলছে। উনার (খালেদা জিয়া) যে পায়ে ব্যথা, সেটা নিয়ে তিনি দুইবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। পায়ের এই সমস্যা নিয়ে তিনি বিরোধী দলীয় নেত্রীর দায়িত্ব পালন করেছেন। এটা তো তার কোনো নতুন শারীরিক সমস্যা নয়, এটা পুরাতন সমস্যা। তারা (বিএনপি) বড় করে দেখিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।”

জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সেখানে ৭৪ বছর বয়সী খালেদার স্বাস্থ্যের ‘চরম অবনতি’ হয়েছে দাবি করে উদ্বোগ জানিয়ে আসছেন বিএনপি নেতারা।   তাদের অভিযোগ, কারাগারে তাদের নেত্রীর সুচিকিৎসা হচ্ছে না।

তার মুক্তির দাবিতে ঢাকাসহ সারাদেশে ধারাবাহিকভাবে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, অবস্থান ধর্মঘট, প্রতীক অনশন, গণস্বাক্ষর সংগ্রহ ও স্মারকলিপি প্রদানের মত কর্মসূচি পালন করে আসছে বিএনপি।

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি নিয়ে বিএনপির একটি প্রতিনিধি দল মঙ্গলবার সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল পরে সাংবাদিকদের বলেন, মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাবন্দি খালেদা জিয়াকে ‘শিগগিরই’ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হবে।

বিএনপি নেতাদের সমালোচনা করে আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ বলেন, “এখন তারা কয়েকদিন পর পর বলেন খালেদা জিয়ার চিকিৎসা দরকার। আবার বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা দিলে হবে না। আমাদের দলের সাধারণ সম্পাদক অসুস্থ হওয়ার পর তাকেও বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসা দেওয়া হয়েছে।… আসলে উনারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করেন।”

বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির এ অনুষ্ঠানে হাছান মাহমুদ বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের আলেম সমাজকে নিয়ে ‘কেবল রাজনীতিই’ করেছে।

“আলেম সমাজের মাথায় কাঁঠাল ভেঙে বিএনপি-জামায়াত ক্ষমতায় গেছে। আমাদের ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে, ধর্মের কথা বলে বিএনপি-জামায়াত মানুষের ভোট নিয়েছে। কিন্তু আলেম সমাজের জন্য তারা কোনো কাজ করেনি।”

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ইসলামের জন্য, আলেম সমাজের জন্য’ অনেক কাজ করেছেন মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, “বাংলাদেশের আলেমদের শতবর্ষের দাবি ছিল একটি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। অনেকেই ক্ষমতায় ছিল, আরবি বিশ্ববিদ্যালয় হয়নি। শতবর্ষের দাবি পূরণে বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন শেখ হাসিনা।”

কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি যে আওয়ামী লীগ সরকারই দিয়েছে, সে কথাও মনে করিয়ে দেন হাছান মাহমুদ। 

বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা ইসমাইল হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে দলের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।