আরও চার নেতাকে বহিষ্কার করল বিএনপি

দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় বগুড়া, মাগুরা ও সিরাজগঞ্জের চার নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2019, 09:50 AM
Updated : 28 Feb 2019, 09:51 AM

বিএনপির প্যাডে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়।

একই কারণে গত ২৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ, পঞ্চগড় ও পিরোজপুরের নয় নেতাকে বহিষ্কার করেছিল বিএনপি। নতুন চারজনকে নিয়ে উপজেলা নির্বাচন ঘিরে মোট ১৩ জন নেতাকে দল থেকে বের করে দিল দলটি।

বহিষ্কৃতরা হলেন- বিএনপির বগুড়া জেলার যুগ্ম সম্পাদক ও সদর উপজেলার সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, মাগুরা জেলার সদস্য ও মোহাম্মদপুর উপজেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম খান বাচ্চু, সিরাজগঞ্জের চৌহালী উপজেলা বিএনপির সদস্য মাহফুজা খাতুন এবং দলের প্রাথমিক সদস্য অবসরপ্রাপ্ত মেজর আবদুল্লা আল মামুন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশগ্রহণের জন্য তাদের দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।”

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ভরাডুবি হওয়া বিএনপি এবারের উপজেলা নির্বাচন বর্জন করেছে। ওই ঘোষণার পর তৃণমূল নেতাদের হুঁশিয়ার করে তারা বলেছিল, যারা দলীয় সিদ্ধান্ত অমান্য করে ভোটে দাঁড়াবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।