অগ্নিকাণ্ড নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বহীন: তথ্যমন্ত্রী

চকবাজারে অগ্নিকাণ্ড নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য ‘দায়িত্বহীন’ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2019, 11:49 AM
Updated : 23 Feb 2019, 11:49 AM

শনিবার নগরীর দেওয়ানজী পুকুর পাড়ে বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, “তার সম্পর্কে (ফখরুল) আমার ধারণাটা অনেক উচ্চ ছিল। কিন্তু ইদানীং দেখা যাচ্ছে তিনি প্রচণ্ড অবান্তর কথা বলছেন।

“গণতন্ত্র নাই বিধায় চকবাজারে আগুন লেগেছে! এটা কী রকম দায়িত্বহীন কথা, এটা বলার অপেক্ষা রাখে না। এটির মাধ্যমে ফখরুল সাহেব তাহলে প্রকারান্তরে বলেছেন এটির সাথে তাদের সংশ্লেষ আছে।

“কারণ গণতন্ত্র নাই বলে তারা মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করেছেন। গণতন্ত্র প্রতিষ্ঠা করার কথা বলে, পাঁচশর বেশি মানুষকে তারা পেট্রোল বোমা নিক্ষেপ করে হত্যা করেছেন। সাড়ে তিন হাজার মানুষকে আগুনে ঝলসে দিয়েছেন।”

আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, “চকবাজারে আগুনের সাথে গণতন্ত্রের কী সম্পর্ক, তা আমি জানি না। তবে এই কথার মাধ্যমে এটিই ব্যাখ্যা দেওয়া যায়, তাহলে কি পেট্রোল বোমার মতো এটির সাথেও তাদের কোনো সংশ্লেষ আছে কি না, তা খতিয়ে দেখা প্রয়োজন।”

বিএনপি নেতাদের ভারত থেকে ‘শিক্ষা’ নেওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, “ভারতে ৪২ জন আধা সামরিক বাহিনীর জোয়ান নিহত হওয়ার পর সমস্ত বিরোধী দল বলেছে, আমরা সরকারের সাথে আছি এবং থাকব।

“এই সময় তাদের (বিএনপির) উচিত ছিল যে জাতীয় ঐক্য প্রদর্শন করা দায়িত্বশীল বিরোধী দল হিসেবে। সেটি না করে যে কোনো ঘটনার মধ্যে রাজনীতি নিয়ে আসা সমীচীন নয়।”

“আসুন জাতীয় ঐক্য ও সংহতির স্বার্থে যারা নিহত ও আহত হয়েছেন তাদের পরিবারের পাশে দাঁড়াই,” বলেন তিনি।