চৌদ্দ দলের লক্ষ্য তিনটি: নাসিম

সরকারের ত্রুটি-বিচ্যুতি বস্তুনিষ্ঠভাবে তুলে ধরাসহ তিনটি লক্ষ্য নিয়ে চৌদ্দ দল কাজ করে যাবে বলে জানিয়েছেন মুখপাত্র মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2019, 10:58 AM
Updated : 13 Feb 2019, 10:58 AM

বুধবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট তিন লক্ষ্য নিয়ে আগামীতে কাজ করবে জানিয়ে নাসিম বলেন, “১৪ দল শেখ হাসিনা সরকারকে চোখের মণির মতো রক্ষা করবে, সরকারের ভুল-ত্রুটি বস্তুনিষ্ঠ ভাবে তুলে ধরবে এবং বিএনপি-জামায়াত অশুভ শক্তির বিরুদ্ধে আগের মতই সোচ্চার থাকবে।”

কোনো ধরনের হুমকি-ধমকি দিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে জেল থেকে বের করা যাবে না বলেও মন্তব্য করেন চৌদ্দ দলের মুখপাত্র।

“খালেদা জিয়া এখন আর রাজনীতিবিদ নয়, একজন দণ্ডপ্রাপ্ত আসামি মাত্র,” বলেন নাসিম।

বিএনপি পাপের প্রায়শ্চিত্ত করছে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, “ক্ষমতায় থেকে বিএনপি গণতন্ত্রকে হত্যা করেছিল। তখন আওয়ামী লীগের নেতাকর্মীদের সভা-সমাবেশ করতে না দিয়ে অত্যাচার নির্যাতন করেছে।

“তাদের সময়ে দেশে নৈরাজ্য ও বর্তমান প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টাসহ যা যা করেছে দেশবাসি তাদের ভুলে নাই। বিএনপির তখনকার পাপের প্রায়শ্চিত্ত এখন করতে হচ্ছে।”

এ সময় জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, “১৪ দল যে লক্ষ্য নিয়ে গঠিত হয়েছিল, সেই লক্ষ্য এখনো পূরণ হয়নি। ১০ বছরে পরাজিত শক্তি এখনো সঠিক পথে আসেনি। নির্বাচনে তারা কোনঠাসা হলেও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। 

“পুনঃনির্বাচনের নামে দলটি নতুন করে চক্রান্ত শুরু করেছে। তাদের আত্মসমর্পণ বা ক্ষমা না চাওয়া পর্যন্ত ১৪ দল কাজ করে যাবে।”