প্রার্থিতা ফিরে পেলেন শাফিন

খেলাপি ঋণের কারণে রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাতিল করলেও ইসিতে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী শাফিন আহমেদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2019, 03:16 PM
Updated : 6 Feb 2019, 03:16 PM

ফলে আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় এই উপনির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে লড়বেন এই ব্যান্ড তারকা।

বুধবার ঢাকা বিভাগীয় কমিশনার আপিল শুনানি শেষে শাফিনের আবেদন মঞ্জুর করেন।

শাফিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঋণ খেলাপির অভিযোগে রিটার্নিং কর্মকর্তা আমার মনোনয়নপত্র বাতিল করেছিলেন। অথচ আমার ব্যাংক হিসাব ক্লিয়ার ছিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করি। আজ শুনানি হলো; বিভাগীয় কমিশনার আমার পক্ষে রায় দিয়েছেন।”

সহকারী রিটার্নিং কর্মকর্তা নজরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আপিল শুনানির রায় রিটার্নিং কর্মকর্তার কার্যালযয়ে পৌঁছানোর পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জাতীয় পার্টির এই প্রার্থী বলেন, “আমি প্রার্থিতা ফিরে পাওয়ায় আশা করি, ভোট আরও প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। আমরা একটা ভালো নির্বাচনের আশায় রয়েছি।”

সঙ্গীত শিল্পী ফিরোজা বেগম ও সুরকার কমল দাশগুপ্তের ছেলে শাফিন এর আগে কোনো রাজনৈতিক দলে নাম লেখাননি। জনপ্রিয় ব্যান্ডদল মাইলসের এই লিড ভোকাল আকস্মিকভাবেই গত বছর মেয়র পদে নির্বাচনের ঘোষণা দিয়ে রাজনীতিতে পা রাখেন।

শাফিন আহমেদ (ফাইল ছবি)

সেবার শাফিন এনডিএম নামে একটি রাজনৈতিক দলের প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে আলোচনায় এসেছিলেন।

কিন্তু দলটি তখন ইসির নিবন্ধন পায়নি এবং আদালতের আদেশে নির্বাচনও আটকে যায়।

আদালতের বাধা কাটিয়ে এবার পুনঃতফসিল হলে লাঙ্গল প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন শাফিন।

মনোনয়নপত্রের সঙ্গে দেওয়া হলফনামার তথ্য অনুযায়ী, শাফিনের বার্ষিক আয় সাড়ে ৮ লাখ টাকা। তার স্থাবর সম্পদ নেই। অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে নগদ ১০ হাজার টাকা; ব্যাংকে ৩ লাখ টাকা; স্ত্রীর ২৫ ভরি স্বর্ণালঙ্কার, তার রয়েছে নগদ ৫ হাজার টাকা ও ব্যাংকে ৫০ হাজার টাকা।

এ উপনির্বাচনে শাফিনসহ মোট ছয়জন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন ব্যবসায়ী আতিকুল ইসলাম। বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছে না।

অন্য মেয়র প্রার্থীরা হলেন- পিডিপির শাহীন খান, এনডিএমের ববি হাজ্জাজ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র মোহাম্মদ আব্দুর রহিম।