জনসভা হচ্ছে না, ৮ ফেব্রুয়ারি প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি

বইমেলার কারণে ৮ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা স্থগিত করে সেদিন ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এবং পরদিন সারাদেশে প্রতিবাদ সমাবেশের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2019, 09:16 AM
Updated : 4 Feb 2019, 09:16 AM

সোমবার এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, “গণতন্ত্রের মা বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী ও দেশের জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ দেশের বিভিন্ন কারাগারে বন্দি নেতা-কর্মীদের মুক্তির দাবিতে আগামী ৮ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে যে জনসভা আমরা ঘোষণা করেছিলাম তা বইমেলার কারণে স্থগিত করছি।”

রিজভী বলেন, ওইদিন ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বিএনপি প্রতিবাদ সভা করবে। পরদিন ৯ ফেব্রুয়ারি ঢাকা মহানগর ছাড়া সারাদেশে প্রতিবাদ কর্মসূচি পালিত হবে।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া এতিখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর থেকে ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন। জজ আদালত ওই মামলায় তাকে ৫ বছরের কারাদণ্ড দিলেও হাই কোর্ট সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য তৈমুর আলম খন্দকার, নাজমুল হক নান্নু, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, সেলিম রেজা হাবিব উপস্থিত ছিলেন।