জাতীয় পার্টিতে (কাজী জাফর) নতুন নেতৃত্ব

বিএনপি নেতৃত্বাধীন জোটভুক্ত দল জাতীয় পার্টির (কাজী জাফর) নতুন চেয়ারম্যান হয়েছেন মোস্তফা জামাল হায়দার; মহাসচিব হয়েছেন জাফরউল্লাহ খান চৌধুরী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2019, 03:48 PM
Updated : 3 Feb 2019, 03:48 PM

রোববার বিকালে গুলশানে দলের অস্থায়ী কার্যালয়ে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির এক যৌথ সভায় সর্বসম্মতভাবে তাদের নির্বাচিত করা হয় বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

কাজী জাফর আহমেদের গড়া এই দলে তার মৃত্যুর পর ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন টি আই এম ফজলে রাব্বী। ফজলে রাব্বীর মৃত্যুর কারণে কমিটি পুনর্গঠন হল। নতুন চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার আগে মহাসচিব ছিলেন।

দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী জাতীয় কাউন্সিলে যৌথসভার সিদ্ধান্ত অনুমোদন সাপেক্ষে কমিটির অন্যান্য পদগুলোও পুনর্বিন্যাস হয়েছে।

সভায় আরেক প্রস্তাবে আগামী কাউন্সিলে দলের গঠনতন্ত্র সংশোধন, সংযোজন, বিয়োজনে নওয়াব আলী আব্বাস খানকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি গঠনতন্ত্র সংশোধন কমিটি গঠন করা হয়। 

মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে এই সভায় ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য এস এম এম আলম, লুৎফর রহমান চৌধুরী হেলাল, নওয়াব আলী আব্বাস খান, আনোয়ারা বেগম, মুজিবর রহমান, মাওলানা রুহুল আমীন, হোসনে আরা আহসান, আনিসুর রহমান মানিক, জাফরউল্লা খান চৌধুরী (লাহরী), মোহাম্মদ সফিউদ্দিন ভূঁইয়া, সেলিম মাস্টার, ভাইস চেয়ারম্যান মোশারফ হোসেন খান, আবু ইউসুফ সেলিম, নওশের আলী, শাহ আবদুল মতিন, কাজী ইকবাল, এ এইচ এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব এ এস এম শামীম, সাংগঠনিক সম্পাদক কাজী মো. নজরুল, মহসিন মিয়া, মহসিন সরকার, আবু তালেব দেওয়ান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক সিরাজুল হক ভূইয়া, বাচ্চু মিয়া, গাজী আবদুল খালেক, এ ইউ এম মামুন চৌধুরী।

এইচ এম এরশাদ নেতৃত্বাধীন জাতীয় পার্টি থেকে বেরিয়ে আলাদা দল গড়ে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে ভিড়েছিলেন এক সময়ের বাম নেতা কাজী জাফর।