ওসমান পরিবারের আরও একজন সাংসদ হচ্ছেন

নারায়ণগঞ্জের প্রভাবশালী ওসমান পরিবারের দুই ছেলে শামীম ও সেলিম ওসমানের সঙ্গে তাদের ভাবী পারভীন ওসমানও সংসদে আসছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2019, 03:22 PM
Updated : 9 Jan 2019, 03:33 PM

শামীম-সেলিমের বড় ভাই প্রয়াত নাসিম ওসমানের স্ত্রী পারভীনসহ চারজনকে একাদশ সংসদের সংরক্ষিত মহিলা আসনের জন্য মনোনীত করেছে জাতীয় পার্টি।

অপর তিনজন হলেন- কুঁড়িগ্রামের ডা. শাহীনা আক্তার, ফেনীর নাজমা আখতার এবং ঝিনাইদহের মনিকা আলম।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হন শামীম ওসমান। পাশের নারায়ণগঞ্জ-৫ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে ভোট করে বিজয়ী হন তার ভাই সেলিম ওসমান।

নারায়ণগঞ্জ সদর ও বন্দর থানা নিয়ে গঠিত সেলিমের এই আসনে কয়েক দফায় সাংসদ ছিলেন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম ওসমান। ২০১৪ সালে নাসিমের মৃত্যুর পর সেখানে পোশাক ব্যবসায়ী সেলিমকে প্রার্থী করে জাতীয় পার্টি।  

জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন ২০০৪ অনুযায়ী, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে প্রতি আসনের বিপরীতে সংরক্ষিত আসন দাঁড়ায় শূন্য দশমিক ১৬৭টি।

এবার নির্বাচনে জাতীয় পার্টি ২২টি আসন পাওয়ায় ৫০টি সংরক্ষিত আসন থেকে তাদের ভাগে পড়ছে ৩ দশমিক ৬৭ টি অর্থাৎ চারটি নারী আসন ।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের স্বাক্ষরে মনোনয়নপত্রটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জাতীয় সংসদের স্পিকার বরাবর পাঠানো হয়েছে।