চট্টগ্রামের উন্নয়নে নৌকায় ভোট দিন: হাসিনা

চট্টগ্রামের চলমান উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে চট্টগ্রামবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকও চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2018, 12:50 PM
Updated : 19 Dec 2018, 12:56 PM

বুধবার দুপুরে ধানমন্ডির সুধাসদন থেকে চট্টগ্রাম মহানগরের লালদিঘী ময়দানে স্থানীয় আওয়ামী লীগ নেতা, নৌকার প্রার্থী ও স্থানীয়দের সঙ্গে ভিডিও কনফারেন্সে এই আহ্বান জানান তিনি।

এই অনুষ্ঠানেই চট্টগ্রামের ১৬টি আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, “চট্টগ্রাম সব সময় অবহেলিত ছিল। শুধু আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই চট্টগ্রামের উন্নয়ন হয়। মহিউদ্দিন চৌধুরী মেয়র থাকাকালে চট্টগ্রামের উন্নয়ন হয়েছিল।

“এখন আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই চট্টগ্রামের উন্নয়ন হচ্ছে। ৩০ ডিসেম্বর নৌকায় সবার কাছে ভোট চাই, যাতে উন্নয়নের গতি অব্যাহত রাখতে পারি।”

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেন ও বিমানবন্দর উন্নয়নে পদক্ষেপ নেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, “চট্টগ্রাম থেকে কক্সবাজার হয়ে ঘুনধুম পর্যন্ত রেললাইনের কাজ শুরু করে দিয়েছি। আগামীতে ঢাকা-চট্টগ্রাম বুলেট ট্রেন করে দেব, যাতে দ্রুত চলাচল করতে পারেন। পুরো চট্টগ্রাম জেলা ও বিভাগ ঘিরে উন্নয়নের ব্যাপক কাজ হাতে নিয়েছি।”

মিরসরাইয়ে একটি ইপিজেড এবং বন্দরে বে-টার্মিনাল করা হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, “নানা কর্মকাণ্ড হাতে নিয়েছি। সঠিকভাবে এসব বাস্তবায়ন করতে হলে আওয়ামী লীগকে ক্ষমতায় থাকতে হবে।”

নির্বাচনে আওয়ামী লীগের প্রধান প্রতিপক্ষ বিএনপি সরকার আমলে দুর্নীতি-অনিয়মের বিভিন্ন ঘটনা তুলে ধরে তিনি বলেন, “যারা লুটেরা, দুর্নীতিবাজ, এতিমের টাকা আত্মসাৎ করে, দশ ট্রাক অস্ত্র চোরাকারবারি করে ধরা খেয়ে যায়, একুশে অগাস্ট গ্রেনেড হামলার জন্য সাজাপ্রাপ্ত-এই বিএনপি- জামায়াত জোট যেন আবারো ক্ষমতায় আসতে না পারে। আবার যেন অস্ত্র চোরাকারবারি, মানি লন্ডারিংয়ে যারা জড়িত তারা ক্ষমতায় আসতে না পারে।”

চট্টগ্রামবাসী সব সময় আওয়ামী লীগের পাশে ছিল মন্তব্য করে শেখ হাসিনা বলেন, “তারা আওয়ামী লীগের পাশে আছে। আগামী নির্বাচনে আমরা চাই, চট্টগ্রামের জনগণ নৌকায় ভোট দিয়ে তাদের সেবা করার সুযোগ করে দেবে।”

ভিডিও কনফারেন্সে প্রার্থীদের উদ্দেশে তিনি বলেন, “আগামী নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনারা আন্তরিকতা নিয়ে কাজ করে নৌকাকে বিজয়ী করুন। ”

এ সময় নৌকার কয়েকজন প্রার্থী ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

চট্টগ্রাম-১ আসনের প্রার্থী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন, “গত দশ বছর চট্টগ্রামসহ সারা দেশে যে উন্নয়ন হয়েছে, তার জন্য চট্টগ্রামবাসী আপনাকে বিজয়ী করবে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আমরা ওয়াদাবদ্ধ। জনগণ আপনকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়।”

চট্টগ্রাম-৮ আসনে মহাজোটের প্রার্থী মঈনুদ্দিন খান বাদল বলেন, “আপনার নেতৃত্বে বাংলাদেশ কতটা এগিয়েছে আজকের মিটিং তার প্রমাণ। এভাবে মিটিং হতে পারে আমি অন্তত জীবনেও চিন্তা করিনি। এটা একটা অদ্ভুত মিটিং, ঢাকায় বসে আছেন আর চট্টগ্রামে সবার সাথে মিটিং করছেন।”

উত্তরে শেখ হাসিনা বলেন, “এটা ডিজিটাল বাংলাদেশ, এইটা ডিজিটাল বাংলাদেশ।”

বাদল বলেন, “একটা শেষ কথা বলি। চাঁটগাইয়া ভাষায় বলবো। আপনাকে কেউ বুঝিয়ে দিতে পারে। লোকে বলে- ১০ বছর আগে আঁরা আছিলাম ফকিন্নির পুত, এখন অই রাজার পুত। তাই এবারের ভোট বাংলাদেশের মানুষের ওপর আপনার হক।”

জবাবে শেখ হাসিনা বলেন, “কেন, আমি বুঝি তো (চট্টগ্রামের ভাষা)।”

“আর কেউ ফক্কিনির পুত বলতে পারবে না। এখন বলেও না। আগে হয়ত বলত। বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশ হবে। বিশ্বের কাছে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।”

আওয়ামী লীগের চট্টগ্রামের আরেক প্রার্থী হাছান মাহমুদ বলেন, এই জনসভা প্রমাণ করে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হয়েছে।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “আমরা আরেকবার আপনাকে প্রধানমন্ত্রী করব। নৌকার জয় হোক, আপনার জয় হোক।”

দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও নগর কমিটির আইন সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম-৯ আসনের প্রার্থী মহিবুল হাসান চৌধুরী নওফেল, উত্তর জেলার সাধারণ সম্পাদক এম এ সালাম ও দক্ষিণ জেলার সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ ।

নৌকার প্রার্থী ফজলে করিম চৌধুরী, সামশুল হক চৌধুরী, আনিসুল ইসলাম মাহমুদ, সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, নজরুল ইসলাম, মাহফুজুর রহমান মিতা, দিদারুল আলম, নজিবুল বশর মাইজভান্ডারি, এম এ লতিফ ও আফসারুল আমীনও উপস্থিত ছিলেন লালদিঘী ময়দানে। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনও ছিলেন সেখানে।