আলাদা ইশতেহারও নিয়ে আসছে বিএনপি

জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার ঘোষণার পর এবার দলের আলাদা ইশতেহার ঘোষণা করতে যাচ্ছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2018, 05:19 PM
Updated : 17 Dec 2018, 05:19 PM

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ঢাকার গুলশানের লেইক শোর হোটেলে আনুষ্ঠানিকভাবে এই ইশতেহার প্রকাশ করা হবে বলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন।

সোমবার রাতে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান।

মঙ্গলবার ক্ষমতাসীন আওয়ামী লীগও তাদের নির্বাচনী ইশতেহার দেবে। তা ঘোষণা হবে সকাল ১০টায় সোনারগাঁও হোটেলে।

সোমবার বিএনপির নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে। পূর্বাণী হোটেলে এই ইশতেহার ঘোষণার অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছিলেন।

জাতীয় ঐক্যফ্রন্ট একাদশ সংসদ নির্বাচনের জন্য তাদের ৩৫ দফা ও ১৪ প্রতিশ্রুতির কথা ইশতেহারে বলেছে। ক্ষমতায় গেলে যুদ্ধাপরাধীদের বিচার অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছে তারা। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য আনার কথাও তাদের ইশতেহারে রয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্টের বাইরে বিএনপির আরেকটি জোট রয়েছে ২০ দল। এই জোটে জামায়াতে ইসলামীও রয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটি গঠন

৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে দলীয় কার্যক্রম পরিচালনায় ২৫ সদস্যের ‘নির্বাচন পরিচালনা কমিটি’ গঠন করেছে বিএনপি।

কমিটির চেয়ারম্যান হচ্ছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সদস্য সচিব জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কমিটিতে ভাইস চেয়ারম্যান পদে থাকছেন সেলিমা রহমান, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল রুহুল আলম চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু ও আহমেদ আজম খান।

সদস্যরা হলেন- অবসরপ্রাপ্ত মেজর কামরুল ইসলাম, এএসএম আবদুল হালিম, অধ্যাপক তাজমেরী ইসলাম, আতাউর রহমান ঢালী, অধ্যাপক সুকোমল বড়ুয়া, আবদুল লতিফ খান, অধ্যাপক সাহিদা রফিক, অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, এস এম ফজলুল হক, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অধ্যাপক মোস্তাহিদুর রহমান, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, সানাউল্লাহ মিয়া, অধ্যক্ষ মাজহার হোসেন, অধ্যাপক এ বি এম ওবাদুল ইসলাম ও নুরুল ইসলাম মনি।

হিন্দু বাড়িতে অগ্নিসংযোগে আ লীগ: রিজভী

সংবাদ সম্মেলনে রিজভী অভিযোগ করেন, ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের আলামপুর গ্রামে নাপিত বাড়ির (বাবু ডাক্তার বাড়ি) শিশির শীল ও মনিন্দ্র শীলের দুইটি টিনের পাকা বসত ঘরসহ চারটি ঘর আওয়ামী লীগের সমর্থকরা জ্বালিয়ে দিয়েছে।

তিনি বলেন, “এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে সোনাগাজী থানা পুলিশ আলাউদ্দিন বাবুলকে আটক করেছে। ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা হচ্ছে বলে আমরা জানতে পেরেছি।

“আমি শিশির শীষ ও মনিন্দ্র শীলের বসত বাড়ি আগুন লাগিয়ে দেওয়ার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে সংশ্লিষ্ট দোষীদের শাস্তির জোর দাবি জানাচ্ছি।”