উপদেশ দেওয়া সহজ, পথ বাতলানো কঠিন: কামালকে ওমর ফারুক

সাংবাদিককে ধমক দেওয়ায় কামাল হোসেনের সমালোচনা করে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, উপদেশ দেওয়া সহজ, কিন্তু সমস্যার সমাধান বলে দেওয়াটা কঠিন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2018, 08:14 PM
Updated : 15 Dec 2018, 08:14 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কীভাবে বিভিন্ন সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে কেমন আচরণ করেন সেদিকে নজর রাখার জন্য জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেনের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার এক বিবৃতিতে ওমর ফারুক বলেন, “দেখুন জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী হলে কীভাবে তীব্র সমালোচনা আলিঙ্গন করা যায়। মনে রাখবেন, উপদেশ দেওয়া সহজ, উপায় বলিয়া দেওয়া কঠিন।”

শুক্রবার শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধে শ্রদ্ধা জানানো পর ঐক্যফ্রন্টের সঙ্গে জামায়াতে ইসলামীর নেতাদের ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ নিয়ে প্রশ্নে রেগে গিয়ে এক সাংবাদিককে ‘খামোশ’ বলে ধমক দেন কামাল হোসেন।

তার ওই বক্তব্যে সমালোচনা আসছে বিভিন্ন মহল থেকে। বক্তব্যের জন্য ইতোমধ্যে দুঃখ প্রকাশ করে বিবৃতিও দিয়েছেন কামাল হোসেন।

বিবৃতিতে কামাল হোসেনের উদ্দেশে যুবলীগের চেয়ারম্যান বলেন, “আপনি যে স্ব-মূর্তিতে আবির্ভূত হয়েছেন, আপনার যে জনগণের প্রতি কোনো শ্রদ্ধাবোধ নই, আপনি যে বিরুদ্ধ মত শুনতে রাজি নন, তা আপনি প্রকাশ করেছেন। এজন্য আপনাকে ধন্যবাদ। আপনি প্রমাণ করলেন যে, আপনার হাতে দেশ, জনগণ ও গণতন্ত্র নিরাপদ নয়।”

তিনি বলেন, “একজন গণমাধ্যমকর্মীর প্রশ্নে কামাল হোসেন যেভাবে ক্ষিপ্ত হয়ে উঠলেন তাতে জনগণ আতঙ্কিত, উদ্বিগ্ন। গণমাধ্যমকর্মীর প্রশ্নের জবাবে কামাল হোসেন টাকার প্রসঙ্গ তুললেন কেন? তাহলে তিনিও কি ঐক্যফ্রন্ট গঠনের জন্য টাকা পেয়েছেন?

“যুদ্ধাপরাধীদের সাথে জোট করার জন্য আপনি কত টাকা পেয়েছেন? কার কাছ থেকে পেয়েছেন।”

যাদের সহিষ্ণুতার এত অভাব তাদের কাছে দেশ ‘নিরাপদ কি না’ সেই প্রশ্ন তুলেছেন যুবলীগ চেয়ারম্যান।