ভোটের প্রচার শুরু করে ঢাকার পথে শেখ হাসিনা

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়ে ভোটের প্রচার শুরুর পর গোপালগঞ্জের টুঙ্গীপাড়া থেকে ঢাকার পথে রওনা হয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রিয়াজুল বাশার জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2018, 03:24 AM
Updated : 13 Dec 2018, 03:24 AM

সড়কপথে ফরিদপুর, রাজবাড়ী ও মানিকগঞ্জ হয়ে ঢাকা ফেরার সময় ১০টি নির্বাচনী পথসভায় তার বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

নিজের জন্মস্থান টুঙ্গীপাড়া ও কোটালীপাড়া উপজেলা মিলিয়ে গঠিত গোপালগঞ্জ-৩ থেকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন শেখ হাসিনা; এ আসন থেকে তিনি সংসদে গেছেন ছয়বার। এবারের নির্বাচনী প্রচারও শুরু করলেন নিজর আসন থেকেই।

বৃহস্পতিবার সকাল ৯টায় টুঙ্গীপাড়া থেকে ঢাকার পথে রওনা হয় প্রধানমন্ত্রীর গাড়িবহর। আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারাও তার সঙ্গে রয়েছেন।

এর আগে বুধবার সকালে ঢাকা থেকে রওনা হয় দুপুরে টুঙ্গীপাড়ায় পৌঁছান শেখ হাসিনা। প্রথমেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর পরিবার ও দলের নেতাদের সঙ্গে নিয়ে তিনি কবর জিয়ারত করেন এবং বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় মোনাজাত ও দোয়ায় শামিল হন।

বিকালে কোটালীপাড়া উপজেলা সদরে শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজমাঠে নিজের প্রথম নির্বাচনী জনসভায় বক্তব্য দেন শেখ হাসিনা। সেখানে তিনি স্বাধীনতাবিরোধী, যুদ্ধাপরাধী, অগ্নিসংযোগকারী ও তাদের দোসরদের ভোটের মাধ্যমে উপযুক্ত জবাব দেওয়ার আহ্বান জানান ভোটারদের কাছে।

দেশকে ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি।

বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা জনসভায় উপস্থিত থাকলেও তিনি বক্তব্য দেননি। তার পক্ষে বক্তব্য দেন চিত্রনায়ক ফেরদৌস ও রিয়াজ। তারা দুজনেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চতুর্থবারের মত প্রধানমন্ত্রী করতে, স্বাধীনতার চেতনা সমুন্নত রাখতে এবং দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে নৌকায় ভোট চান।

জনসভা শেষে টুঙ্গীপাড়া ফিরে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানেই রাতে থাকেন তিনি।

টুঙ্গীপাড়ার থেকে ফেরার পথে বৃহস্পতিবার ভাঙ্গার মোড়, ফরিদপুরের মোড়, রাজবাড়ী রাস্তারমোড় (রাজবাড়ী জেলা), আরোয়া ইউনিয়ন, পাটুরিয়া, মানিকগঞ্জ পৌরসভা, রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণ (ধামরাই) ও সাভারের জালেশ্বর মৌজার ৫ নম্বর ওয়ার্ডে নির্বাচনী পথসভায় বক্তব্য দেওয়ার কথা রয়েছে তার।