কাদের সিদ্দিকী বাদ, টিকে আছেন এরশাদ

প্রাথমিক বাছাইয়ে মনোনয়নপত্র বাতিল হওয়া কাদের সিদ্দিকীর আপিল নামঞ্জুর করেছে নির্বাচন কমিশন, যাতে কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি আর ভোট করতে পারছেন না।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2018, 03:39 PM
Updated : 8 Dec 2018, 03:39 PM

অপরদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মনোনয়নপত্র বাতিলের আবেদন খারিজ হয়েছে, যাতে তার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় কোনো সমস্যা রইল না।

শনিবার বিকালে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে পুরো কমিশন আপিল শুনানি নিয়ে দুই নেতার বিষয়ে পৃথক আদেশে এই রায় দেয়।

ঋণ খেলাপের কারণে গত ২ ডিসেম্বর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা। টাঙ্গাইল-৪ ও ৮ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তিনি।

ওই বাছাইয়ে রংপুর-৩ আসনে বৈধ হয়েছিল এরশাদের মনোনয়নপত্র। তবে তথ্য গোপনের অভিযোগ করে তা বাতিলের আবেদন করেছিলেন সাব্বির আহম্মেদ নামে প্রগতিশীল গণতান্ত্রিক দলের একজন প্রার্থী।

প্রাথমিক বাছাইয়ে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল শুনানির তৃতীয় ও শেষ দিনে এরশাদ ও কাদের সিদ্দিকী ছাড়াও খালেদা জিয়ার আপিলের রায় হয়েছে। আপিল খারিজ হওয়ায় বিএনপি চেয়ারপারসন এবার নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন না।