মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে আপস নয়: মোস্তফা

মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে ঐক্যের আহ্বান জানিয়ে বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, মুক্তিযুদ্ধের বিষয়ে কোনো আপস করা হবে না।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2018, 02:02 PM
Updated : 4 Dec 2018, 02:18 PM

মঙ্গলবার দলীয় কার্যালয়ে তিনি বলেন, “আকাশছোঁয়া স্বপ্ন, দিগন্ত বিস্তৃত প্রত্যাশা নিয়ে এদেশের মানুষ ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। কিন্তু স্বাধীনতার পর তাদের সেই স্বপ্ন ও প্রত্যাশা ধ্বংস হয়ে গিয়েছিল স্বদেশী নব্য-শাসকদের মদমত্ততায়। বর্তমানেও দেশে সেই অবস্থাই বিরাজ করছে। আবারো মহান মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যার ষড়যন্ত্র চলছে।” 

তিনি বলেন, “আমরা মুক্তিযুদ্ধের ব্যাপারে আপস করতে রাজি নই। বাংলাদেশের রাজনীতিতে ইতিবাচক পরিবর্তন আনতে হলে এবং স্বেচ্ছাচারিতা চিরকালের মতো দূর করতে হলে একটি ভারসাম্যের রাজনীতি সৃষ্টি করতে হবে।” 

এদিন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মনোনীত ঢাকা-৮ আসনের প্রার্থী সুমি আক্তার শিল্পীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এম. গোলাম মোস্তফা ভুইয়া।

এ সময় অন্যদের মধ্যে বাংলাদেশ জনতা ফ্রন্ট সভাপতি মো. আবু আহাদ আল মামুন (দিপু মীর), গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, দলের ভাইস চেয়ারম্যান বাবু স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুন্নবী ডাবলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।