কলিমুল্লাহকে নির্বাচন পর্যবেক্ষক চায় না বিএনপি

আওয়ামী লীগের পক্ষ নেওয়ার অভিযোগে জাতীয় নির্বাচন পর্যবেক্ষক পরিষদ-জানিপপের চেয়ারম্যান নাজমুল আহসান কলিমুল্লাহকে ভোট পর্যবেক্ষণের বাইরে রাখার দাবি জানিয়েছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2018, 03:54 PM
Updated : 1 Dec 2018, 04:07 PM

শনিবার প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার কাছে চিঠি পাঠিয়ে এ দাবি জানান বিএনপি মহাসচবি মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ বর্তমানে রংপুরের রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্বে আছেন। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে তিনি ক্ষমতাসীন দলের একজন নেতার পক্ষে প্রচারণা চালান এবং তিনি টিভি টকশোতে আওয়ামী লীগের পক্ষে কথা বলেন বলে অভিযোগ বিএনপির।

তাদের অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে নাজমুল আহসান কলিমুল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এমন নালিশ নতুন কিছু নয়। আমরা ৪০ বছর ধরে ভোট পর্যবেক্ষণ করে আসছি। আমার বিরুদ্ধে অতীতেও নালিশ দিয়েছিল বিএনপি, আগের কমিশনও তা আমলে নেয়নি। এসব ভিত্তিহীন অভিযোগ।”

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল বিকালে সিইসির সঙ্গে দেখা করে এই চিঠি দেন।

চিঠিতে বলা হয়, “জানিপপের চেয়ারম্যান বর্তমানে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি। তিনি গত রংপুর সিটি নির্বাচনের সময় এক আওয়ামী লীগ নেতার পক্ষে প্রচারণা চালান। এছাড়া বিভিন্ন টকশোতে আওয়ামী লীগের পক্ষে বক্তব্য দিয়ে থাকেন। তিনি আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন খান আলমগীরের ভাগনে।

“একটি বিশেষ রাজনৈতিক দলের মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে তিনি তার নিরপেক্ষতা ভঙ্গ করেছেন। ফলে নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে তাকে ও তার সংস্থা জানিপপকে না দেয়ার দাবি জানানো হচ্ছে।”

তাদের এই দাবির বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি নির্বাচন কমিশন।