এরশাদের অসুস্থতা ‘এমন কিছু নয়’, মন্তব্য হাওলাদারের

জাতীয় পার্টির দপ্তর থেকে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অসুস্থতার খবর জানানো হলেও দলটির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বলেছেন, এরশাদের অসুস্থতা ‘তেমন কিছু নয়’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2018, 10:18 AM
Updated : 28 Nov 2018, 12:00 PM

বুধবার রাজধানীর বনানীতে এরশাদের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে হাওলাদার বলেন, “অসুস্থতার জন্য আমাদের নিজেদেরই তো হাসপাতালে যেতে হয়। এটা এমন কিছু নয় যেটা আপনারা জানতে চাচ্ছেন। তার স্বাভাবিকভাবে চিকিৎসা চলছে। অন্য কোনো কিছু ঘটেনি।”

মঙ্গলবার রাতে জাতীয় পার্টির তরফ থেকে বলা হয়েছিল, এরশাদের রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কমে আসায় শারীরিক অবস্থা অবনতির দিকে যাচ্ছে।

আর মহাজোটের প্রধান শরিক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, এরশাদ সত্যিই ‘অসুস্থ’। তাকে সিঙ্গাপুরেও নেওয়া হতে পারে।

তবে হাওলাদার তার চেয়ারম্যান এরশাদকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার কথা ‘সম্পূর্ণ গুজব’ বলে উড়িয়ে দেন।

“তিনি শিগগিরই বাসায় ফিরবেন। সিঙ্গাপুরে যাওয়ার কথা সম্পূর্ণ গুজব। আজ আমি দেখে এসেছি। তাতে মনে করি তাকে সিঙ্গাপুর নেওয়ার সম্ভাবনা আপাতত নেই।”

ওবায়দুল কাদের এরশাদের অসুস্থতা নিয়ে যে মন্তব্য করেছেন, তাকে তার ‘রাজনৈতিক মহানুভবতা’ হিসেবে বর্ণনা করেন হাওলাদার।

জাতীয় পার্টির চেয়ারম্যানের অসুস্থতা নিয়ে নানা গুঞ্জনের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের মঙ্গলবার বলেন, “এরশাদের ৯০/৯২ বছর বয়স হয়েছে। তিনি অসুস্থ হতেই পারেন, এখানে হাসাহাসির কিছু নেই। যে কেউ যে কোনো সময় অসুস্থ হতে পারে।”

জাতীয় সংসদ নির্বাচনের আগে হুসেইন মুহম্মদ এরশাদের অসুস্থতা নিয়ে রাজনৈতিক অঙ্গনে রয়েছে নানা আলোচনা-সমালোচনা। ২০১৪ সালের নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়ে এরশাদ নাটকীয় অসুস্থতা নিয়ে সিএমএইচে ভর্তি হয়েছিলেন। কিন্তু সেখানে ভর্তি থাকা অবস্থায়ই এমপি নির্বাচিত হন তিনি। পরে প্রধানমন্ত্রীর বিশেষ দূত করা হয় তাকে।