বিএনপির প্রার্থী বাছাইয়ে শেষ দিনের সাক্ষাৎকার চলছে

নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করার প্রক্রিয়ায় সাক্ষাৎকারের শেষ দিনে ঢাকা, ময়মনসিংহ ও ফরিদপুর সাংগঠনিক বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে বসেছে বিএনপির পার্লামেন্টারি বোর্ড।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2018, 06:09 AM
Updated : 21 Nov 2018, 06:09 AM

বুধবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ময়মনসিংহের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়। এরপর ফরিদপুর এবং বেলা ৩টা থেকে ঢাকা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার হবে।

বিএনপির সাংগঠনিক কাঠামো অনুযায়ী ঢাকা বিভাগের ৮ জেলায় ৫০টি আসন, ময়মনসিংহ বিভাগের ৪ জেলায় ২৪ আসন এবং ফরিদপুর বিভাগের ৫ জেলায় ১৫ আসনের জন্য ছয় শতাধিক প্রার্থীর এই সাক্ষাৎকারে অংশ নেওয়ার কথা রয়েছে।

গত কয়েক দিনের মত বুধবারও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভিডিও কলের মাধ্যমে মনোনয়নপ্রার্থীদের সঙ্গে কথা বলছেন বলে সাক্ষাৎকার দিয়ে আসা মনোনয়ন প্রত্যাশীরা জানিয়েছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহুমদ চৌধুরী রয়েছেন পার্লামেন্টারি বোর্ডে।

মনোনয়ন বোর্ডের আরেক সদস্য রফিকুল ইসলাম মিয়া গত কয়েকদিনের সাক্ষাতকারে উপস্থিত থাকলেও মঙ্গলবার দুদকের একটি মামলার রায়ে তিন বছরের সাজা হওয়ার পর তাকে গ্রেপ্তার করে পুলিশ।

মনোনয়ন প্রত্যাশীরা ছাড়াও দলের সংশ্লিষ্ট জেলা ও মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিভাগীয় সাংগঠনিক ও সহ সাংগঠনিক সম্পাদকরা উপস্থিত রয়েছেন সাক্ষাৎকারে।

তিন মামলায় দণ্ডিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপে এই সাক্ষাতকার প্রক্রিয়ায় যোগ দেওয়ায় ইসিতে নালিশ করেছিল আওয়ামী লীগ। কিন্তু নির্বাচন কমিশন এ বিষয়ে কিছু করতে অপারগতা প্রকাশ করলে সোমবার রাতে বাংলাদেশে স্কাইপ বন্ধ করে দেওয়া হয়।  

স্কাইপ বন্ধ থাকলেও অন্য অ্যাপের ভিডিও কলের মাধ্যমে মঙ্গলবার সাক্ষাৎকারে যুক্ত হন তারেক রহমান। পরে মঙ্গলবার বিকালে স্কাইপ খুলে দেওয়া হয়। 

রোববার সাক্ষাতকারের প্রথম দিন রংপুর ও রাজশাহী বিভাগ, সোমবার বরিশাল ও খুলনা বিভাগ এবং মঙ্গলবার চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয় বিএনপি পার্লামেন্টারি বোর্ডের সদস্যরা।