এরশাদের উপদেষ্টাই হয়ে গেলেন জেনারেল মাসুদ

লাঙল প্রতীকে নির্বাচন করতে মনোনয়ন ফরম কেনার ২৪ ঘণ্টার মধ্যে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীতে স্থান পাওয়ার পাশাপাশি দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদের প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টার পদ পেলেন সাবেক সেনা কর্মকর্তা মাসুদ উদ্দিন চৌধুরী।

নাজমুল হক শামীম ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2018, 05:46 PM
Updated : 15 Nov 2018, 05:49 PM

জরুরি অবস্থার সময় আলোচিত এই সেনা কর্মকর্তাকে নিজের দলের এই সব পদে বৃহস্পতিবার অধিষ্ঠিত করেন সাবেক সেনা প্রধান ও সাবেক রাষ্ট্রপতি এরশাদ।

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ও দলীয় চেয়ারপারসনের প্রেস সচিব সুনীল শুভ রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। একই সাথে তিনি আমাদের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করবেন, যা ইতোমধ্যেই কার্যকর হয়েছে।”

২০০৭ সালে সেনাবাহিনীর নবম ডিভিশনের জিওসির দায়িত্বে থাকা মাসুদ উদ্দিন ওয়ান-ইলেভেনের পট পরিবর্তনের পর গুরুতর অপরাধ দমন-সংক্রান্ত জাতীয় সমন্বয় কমিটির সমন্বয়ক ছিলেন।

২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাকে অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার করে পাঠানো হয়েছিল। অবসরে গিয়ে ঢাকায় একটি পাঁচ তারকা মানের হোটেল খুলে ব্যবসা করছেন তিনি।

একাদশ সংসদ নির্বাচনের তোড়জোড় শুরু হলে গত শনিবার আওয়ামী লীগের একটি মনোনয়ন ফরম তোলেন মাসুদ উদ্দিন। বুধবার জাতীয় পার্টির মনোনয়ন ফরমও তোলেন তিনি।

ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে প্রার্থী হতে চান মাসুদ উদ্দিন। তার বাড়ি সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউপির সুলাখালী গ্রামে।

তিনি এর আগে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছে থেকে তার স্বজনরা আওয়ামী লীগ ও জাতীয় পার্টি থেকে পৃথক দুটি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তবে মনোনয়ন পেলে কোন দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন, সে বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি তিনি।

ফেনী জেলা জাতীয় পার্টির সদস্য সচিব খন্দকার নজরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, মাসুদ উদ্দিন বৃহস্পতিবার সকালে লাঙল প্রতীকে নির্বাচন করতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

ফেনী-৩ আসনে জাতীয় পার্টির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের চেয়ারম্যানের প্রচার ও প্রকাশনা উপদেষ্টা এবং ফেনী জেলা আহ্বায়ক রিন্টু আনোয়ার।

মাসুদ উদ্দিনের ভায়রা সাঈদ এস্কান্দার এক সময় ফেনী-১ আসনে বিএনপির সংসদ সদস্য ছিলেন। সাবেক সেনা কর্মকর্তা প্রয়াত সাঈদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ভাই। বোনের ছেড়ে দেওয়া আসনে এমপি হয়েছিলেন তিনি।