নির্বাচনী উৎসবে লাঠি কেন: বি চৌধুরী

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলাকে ‘পরিকল্পিত’ হিসেবে দেখছেন বিকল্প ধারা সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2018, 12:34 PM
Updated : 15 Nov 2018, 01:01 PM

এ বিষয়ে তদন্ত কমিশন গঠন করে দ্রুত বিচার করার দাবি জানিয়েছেন তিনি। 

বৃহস্পতিবার দুপুরে বারিধারায় নিজের বাড়িতে যুক্তরাজ্যের হাই কমিশনার অ্যালিসন ব্লেকের সঙ্গে সাক্ষাৎ শেষে বি চৌধুরী সাংবাদিকদের বলেন, “বিএনপি অফিসের সামনে যে হামলা হয়েছে তা পরিকল্পিত। নির্বাচনের আনন্দ-উৎসবে লাঠি কেন? এটা কী হয়েছে আসলে?”

নয়া পল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় লাঠিসোঁটা হাতে বিএনপি নেতাকর্মীরা। ছবি: আব্দুল্লাহ আল মমীন

একাদশ সংসদ নির্বাচনে ধানের শীষের মনোনয়ন ফরম বিক্রিতে নয়া পল্টন সরগরম থাকার মধ্যেই বুধবার বিএনপিকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাংচুর এবং পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

ঢাকার নয়াপল্টনে বুধবার পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় কয়েকটি গাড়ি ভাংচুর করে আগুন ধরিয়ে দেয় বিএনপি কর্মীরা। ছবি: আব্দুল্লাহ আল মমীন

এ ঘটনায় পাঁচ কর্মকর্তাসহ পুলিশের অন্তত ২৩ জন সদস্য আহত হয়েছেন বলে ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন।

এর বিচার দাবি করে বি চৌধুরী বলেন, “পুলিশের সরকারি গাড়িতে আগুন কেন দেওয়া হয়েছে? এতে কি সন্দেহ হয় না, এ ঘটনা পরিকল্পিত? ঘটনার জন্য কমিশন গঠন করে দ্রুত বিচার করতে হবে।”

 

৩০ ডিসেম্বর ভোট সামনে রেখে যুক্তফ্রন্ট ও জাতীয় পার্টি ইতোমধ্যে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে নির্বাচন করার ঘোষণা দিয়েছে।

কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন পেছানোর দাবি করলেও নির্বাচন পেছানোর কোনো সুযোগ নেই বলে মনে করেন বিএনপির সাবেক নেতা বি চৌধুরী।

তিনি বলেন, যদি নির্বাচন পেছানো হয় তবে জনমনে সন্দেহ সৃষ্টি হবে।

“দেশে এখন নির্বাচনী মুড এসে গেছে। এই মুড নষ্ট করা ঠিক হবে না। নির্বাচন নস্যাৎ করলে জনগণের মনে সন্দেহ হবে, অন্য কোনো ব্যাপার আছে কি না।”

আরও খবর