বিএনপি জোটে নেই মাইনোরিটি জনতা পার্টি: সভাপতি

বাংলাদেশ মাইনোরিটি জনতা পার্টির সাধারণ সম্পাদক বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে যোগ দেওয়ার ঘোষণা দেওয়ার এক সপ্তাহের মাথায় সংগঠনের সভাপতি বলছেন, তার দল ওই জোটে নেই।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2018, 09:03 AM
Updated : 14 Nov 2018, 09:03 AM

সাধারণ সম্পাদক দলীয় ফোরামে আলোচনা না করেই ‘ব্যক্তিস্বার্থে’ ২০ দলীয় জোটে যোগ দিয়েছেন বলে সভাপতি শ্যামল কুমার রায়ের অভিযোগ।

গত ৮ নভেম্বর বাংলাদেশ জাতীয় দল, পিপলস পার্টি অব বাংলাদেশের সঙ্গে মাইনোরিটি জনতা পার্টির ২০ দলীয় জোটে যুক্ত হওয়ার কথা জানান বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে এক সংবাদ সম্মেলনে শ্যামল কুমার রায় বলেন, “দলের সাধারণ সম্পাদক সুকৃতি কুমার মণ্ডল ৮ অক্টোবর সম্পূর্ণ তার ব্যক্তিস্বার্থে ২০ দলীয় জোটে যোগদান করেছেন, যা সম্পূর্ণ সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি।
তিনি জানান, ১০ অক্টোবর দলের জরুরি বৈঠকে সুকৃতি মণ্ডলকে সংগঠনের আদর্শের পরিপন্থি কাজের জন্য অভিযুক্ত করে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত এবং যুগ্ম সাধারণ সম্পাদক গৌতম কুমারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়।
“নির্বাচনে বিএনপির জোটের সঙ্গে যাওয়ার কোনো সম্ভাবনা নেই আমাদের,” বলেন শ্যামল কুমার।

এক প্রশ্নে তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশ বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর মাইনোরিটি জনতা পার্টির ১০১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।