আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন নাজমুল হুদা

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ায় দলটির মনোনয়ন ফরম নিয়েছেন সাবেক বিএনপি নেতা ও বিএনএফ জোটের প্রধান ব্যারিস্টার নাজমুল হুদা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2018, 05:21 PM
Updated : 9 Nov 2018, 06:06 PM

বিএনপি-জামায়াত চার দলীয় জোট সরকারের মন্ত্রী নাজমুল হুদা ঢাকা বিভাগ থেকে প্রার্থী হওয়ার জন্য মনোয়ন ফরম নিয়েছেন।

তফসিল ঘোষণার পরদিন শুক্রবারই ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার‌্যালয় থেকে মনোনয়ন প্রত্যাশীদের ফরম দেওয়া হয়। এবার ফরমের মূল্য বাড়িয়ে রাখা হচ্ছে ৩০ হাজার টাকা।

প্রথম দিন শেষে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা পড়েছে এক হাজার তিনশ ২৮টি।

ঢাকা বিভাগে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বাহাদুর ব্যাপারী, স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশারফ হোসেন, বাহাউদ্দিন নাসিম, মাদারীপুরের কালকিনি থেকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও দপ্তর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ, মাদারীপুরের শিবচর থেকে নৌমন্ত্রী শাহাজান খান, ঢাকা-১২ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ঢাকা  থেকে সাবের হোসেন চৌধুরী, কিশোরগঞ্জের ভিন্ন দুই আসনে রাষ্ট্রপতির ছেলে তৌফিক ও তুহিন, মানিকগঞ্জ থেকে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দূর্জয়, ধামরাই থেকে নাট্য অভিনেতা সোহেল খান, টাঙ্গাইল থেকে নাট্য অভিনেতা সিদ্দিকুর রহমানসহ ২০৬ জন মনোনয়ন ফরম নেন। 
চট্টগ্রাম বিভাগের মনোনয়ন ফরম সংগ্রহকারীদের মধ্যে রয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, ডা. দীপু মনি, আমিনুল ইসলাম আমিনসহ ২২২ জন।    

খুলনা বিভাগে শেখ হেলাল, প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, বীরেন শিকদার, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, কুষ্টিয়ার খোকসা থেকে মিজানুর রহমান বিটুসহ ১৯৫ জন মনোনয়ন ফরম নিয়েছেন।

রাজশাহী বিভাগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডা. হাবিবে মিল্লাত মুন্না,  আব্দুল লতিফ বিশ্বাস, যুবলীগ নেতা চয়ন ইসলাম, তানভীর ইমান, পাবনা থেকে মির্জা জলিলসহ ১৮৪ জন।

সিলেট বিভাগ থেকে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, তার ভাই এ কে এম আবুল মোমেন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসেনসহ ৭৮ জন মনোনয়ন ফরম নিয়েছেন। মুহিত ও মোমেন নিয়েছেন একই আসনের জন্য।

ময়মনসিংহ বিভাগ থেকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ধর্মমন্ত্রী মতিউর রহমান, নেত্রকোণা সদর থেকে শামসুর রহমান লিটন, নেত্রকোণা-৫ আসন থেকে তুহিন আহম্মেদ খানসহ ১৬১ জন দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন।

রংপুর বিভাগে গাইবান্ধা থেকে ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপনসহ ১২৯ জন মনোনয়ন ফরম তোলেন।

বরিশাল বিভাগে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাডভোকেট ইউসূফ হোসেন হুমায়ুন, পটুয়াখালী-২ আসন থেকে চিফ হুইপ আ স ম ফিরোজ এবং একই আসনের জন্য সাবেক ছাত্রলীগ নেতা জোবাইদুল হক রাসেল, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদের নির্বাচনী এলাকা ভোলা-১ আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা, ভোলা- ২ আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন আশিকুর রহমানসহ ১৫৪ জন।