নৌকার পক্ষে ভোট জালিয়াতি করতেই ইভিএম: রিজভী

নৌকা প্রতীকের পক্ষে ‘ভোট জালিয়াতি’ করতেই নির্বাচন কমিশনের ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) চালুর তোড়জোড় শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2018, 11:23 AM
Updated : 28 Oct 2018, 11:24 AM

ইভিএম বিরোধিতা ‘না জেনে’ করা হচ্ছে বলে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার বক্তব্যের একদিন পর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন, “সরকারের আজ্ঞাবাহী নির্বাচন কমিশন দিয়ে জালিয়াতির বাক্স ইভিএম চালু করতে চাচ্ছে। শুধুমাত্র নৌকার পক্ষে ডিজিটাল ভোট-ডাকাতি করতেই ইভিএম ব্যবহারের তোড়জোড় চলছে।

“আমরা মনে করি, সকলের মত অগ্রাহ্য করে একতরফাভাবে এই মেশিন চালু ভোটারদের ভোটাধিকার কেড়ে নেওয়ার শামিল। আমি দলের পক্ষ থেকে ইভিএম পদ্ধতির মাধ্যমে জনগণের ভোট ধ্বংসের ষড়যন্ত্রজাল ছেঁড়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানাচ্ছি।”

শনিবার খুলনায় ইভিএম মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, এই যন্ত্রে কোনোভাবেই ভোট কারচুপির সুযোগ নেই। যারা এ যন্ত্রের বিরোধিতা করছেন, তারা তা করছেন ‘না জেনে’।

একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে ব্যালট পেপারের পাশাপাশি ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সুযোগ রাখতে গণপ্রতিনিধিত্ব আদেশ সংশোধনের প্রস্তাব সোমবার মন্ত্রিসভার বৈঠকে ওঠার কথা রয়েছে।

রিজভী বলেন, “নির্বাচন কমিশন কতিপয় আত্মাবিক্রয় করা লোকজনদের দ্বারা পরিচালিত হচ্ছে। এরা সমস্ত শক্তি দিয়ে জনগণের ভোটাধিকার চিরদিনের জন্য হরণ করে নিতে শেখ হাসিনার মনোবাসনা পূরণে নিরন্তর কাজ করছে।

“সাংবিধানিক গুরুত্বপূর্ণ পদে থেকে তারা অঙ্গীকার বরখেলাপ করছে। আমরা বলে দিতে চাই, দেশের গণতন্ত্রকামী মানুষ কোনো অশুভ ইচ্ছার বাস্তবায়ন হতে দেবে না।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, আহমেদ আজম খান প্রমুখ।