কামালকে দিয়ে খালেদা-তারেককে ‘মাইনাসের’ চেষ্টা: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ বলেছেন, কামাল হোসেনকে জোটের নেতৃত্ব দিয়ে বিএনপি নেতারা প্রকারান্তরে খালেদা জিয়া ও তারেক রহমানকে ‘মাইনাস’ করতে চাচ্ছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2018, 05:50 PM
Updated : 22 Oct 2018, 05:50 PM

সোমবার বিকালে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে শ্রমিক লীগের এক সমাবেশে একথা বলেন তিনি।

আওয়ামী লীগের এক সময়ের নেতা কামাল সম্প্রতি নতুন যে জোট জাতীয় ঐক্যফ্রন্ট গড়েছেন, তাতে যোগ দিয়েছে বিএনপি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের অনুপস্থিতিতে বিএনপি এই জোটে যোগ দেয়। দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে খালেদা কারাবন্দি; তার অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেকও দণ্ড নিয়ে রয়েছেন লন্ডনে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেন, খালেদা জিয়ার সম্মতি নিয়েই তারা নতুন জোটে যোগ দিয়েছেন।

তারেকের সঙ্গে এই জোটের সম্পর্ক নেই বলে যে দাবি কামাল করেছেন, তার প্রতিক্রিয়ায় হানিফ বলেন, “বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে জোট করে বলে তারেক রহমানের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। জনগণ কি এতই বোকা? নিজেকে অনেক বড় পণ্ডিত ভাবেন? এই কারণে জনগণের কাছে আপনার কখনও আশ্রয় হয় নাই।”

হানিফ বলেন, “ঐক্য ফ্রন্টের নেতা এখন ড. কামাল হোসেন। কামাল হোসেন সম্পর্কে আমার বলার কিছু নেই। এই কামাল হোসেনের রাজনৈতিক জীবনে মুনাফেকি ছাড়া আর কিছু নেই। জীবনে কখনও জনগণের ভোটে নির্বাচিত হতে পারেননি। উনি মুক্তিযুদ্ধের চেতনার কথা বলেন, আর  যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য উনার সন্তান এবং জামাই পক্ষ নিয়ে বিবৃতি দেন, লবিং করেন।”

আওয়ামী লীগ নেতা বলেন, “যেই দলের নেতারা দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত আসামি, তাদের সঙ্গে ঐক্য করেছেন এই ড. কামাল। উনি কিনা বলেন দুর্নীতির বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছেন।

“উনি সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্য করেছেন কাদেরকে নিয়ে? সন্ত্রাসীদের নিয়ে। যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২১অগাস্ট গ্রেনেড হামলায় সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত।

“লজ্জা হওয়া উচিত, ধিক্কার জানাই এ ধরনের নির্লজ্জ মিথ্যাচার করে জনগণকে ধোঁকা দেওয়ার এ ধরনের বক্তব্য দেওয়ার জন্য,” বলেন হানিফ।

আরও খবর