বঙ্গবন্ধুর আত্মার সঙ্গে বেঈমানি করেছেন কামাল: হাছান

গণফোরামের সভাপতি কামাল হোসেন স্বাধীনতার চেতনা ও বঙ্গবন্ধুর আত্মার সাথে বেইমানি করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2018, 06:13 PM
Updated : 17 Oct 2018, 06:13 PM

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত 'বিএনপি-জামাত ও ড. কামাল গংদের দেশবিরোধী ষড়যন্ত্রের পায়তারার প্রতিবাদে' সমাবেশ ও মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

হাছান বলেন, “আপনি কথায় কথায় বলেন ‘আমি বঙ্গবন্ধুর সৈনিক ছিলাম’। কিন্তু যারা বঙ্গবন্ধুকে ইতিহাসের পাতা থেকে মুছে ফেলতে চেয়েছিল, যারা বঙ্গবন্ধুকে স্বীকার করে না, যারা বঙ্গবন্ধুর হত্যার সাথে যুক্ত, যারা বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিদেশি দূতাবাসে চাকরি দিয়ে পুনর্বাসিত করেছিল এবং যারা বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারের পথ রুদ্ধ করেছিল এবং যারা যুদ্ধাপরাধী জঙ্গি, তাদের নেতৃত্ব গ্রহণ করার মধ্যদিয়ে আপনি স্বাধীনতার চেতনার সাথে বেইমানি করেছেন এবং বঙ্গবন্ধুর আত্মার সাথে বেইমানি করে খন্দকার মুশতাকের খাতায় নাম লিখিয়েছেন।”

জাতীয় ঐক্য জনগণের সাথে ‘ভাঁওতাভাজী ও ধোঁকা ছাড়া অন্য কিছু নয়’ বলেও মন্তব্য করেন হাছান।

তিনি বলেন, “কানা ছেলের নাম যেমন পদ্মলোচন রাখা হাস্যকর, ঠিক তেমনি উনাদের জাতীয় ঐক্যের নামও সেরকম। এখন ২০ দলীয় জোট থেকে দুই দল বের হয়ে গেছে। অর্থাৎ তারা নিজেদের জোটই ঠিক রাখতে পারছেন না। আর উনারা নাম দিয়েছে জাতীয় ঐক্য!”

এক সময়ের আওয়ামী লীগ নেতা কামালকে নিয়ে হাছান আরও বলেন, “খেলোয়াড়রা যেমন ভাড়ায় খেলে, তেমনিভাবে কামাল হোসেনও রাজনীতির মাঠে এখন ভাড়ায় খেলছেন।

“আর মির্জা ফখরুল ও মওদুদ আহমেদসহ বিএনপির বর্তমান নেতৃবৃন্দরা অত্যন্ত সুচতুরভাবে ড. কামাল হোসেনকে জোটের নেতা বানিয়ে জোটের নেতৃত্বের পদ থেকে খালেদা জিয়া এবং তারেক রহমানকে মাইনাস করে দিয়েছে।”

আওয়ামী লীগের নেতাকর্মীদের আহ্বান জানিয়ে হাছান বলেন, “দেশের শান্তি, স্থিতি, অগ্রগতি নষ্ট হতে দেওয়া যাবে না। সতর্ক দৃষ্টি রাখতে হবে। সমাবেশের নামে যদি বিশৃঙ্খলার অপচেষ্টা চালানো হয় তাদেরকে জনগণকে সাথে নিয়ে প্রতিহত করতে হবে।”