বিএনপি নেতা তরিকুল আইসিইউতে

গুরুতর অসুস্থ বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে ঢাকার অ্যাপেলো হাসপাতালের আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2018, 12:31 PM
Updated : 14 Oct 2018, 12:31 PM

তার ছেলে অনিন্দ্য ইসলাম অমিত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তার বাবা দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছেন। তাকে কয়েক দিন আগে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থার অবনতি হওয়ায় শনিবার অ্যাপেলো হাসপাতালে নিয়ে আসা হয়।

“বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান টেলিফোনে তার খোঁজ-খবর নিচ্ছেন। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও গতকাল হাসপাতালে এসে দেখে গেছেন। বাবার জন্য আমি সবার দোয়া চাই।”

যাশোর থেকে চার বার নির্বাচনে জিতে সংসদে যাওয়া তরিকুল ইসলাম চারদলীয় জোট সরকারের তথ্যমন্ত্রী এবং পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিতে আসার আগে তিনি সহসভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র তরিকুল ইসলাম ছাত্র জীবনের বাম রাজনীতিতে যুক্ত ছিলেন। পরে তিনি জিয়াউর রহমানের সময়ে বিএনপিতে যোগ দেন।

অসুস্থতার কারণে গত কয়েক বছর ধরে দলীয় কার্যক্রমে অনেকটাই অনিয়মিত হয়ে পড়েছিলেন তরিকুল। স্থায়ী কমিটির বৈঠকে শেষবার তিনি অংশ নেন গত ফেব্রুয়ারিতে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে।