২৩ অক্টোবর বাম গণতান্ত্রিক জোটের অবস্থান কর্মসূচি

সুষ্ঠু নির্বাচনের দাবিতে আগামী ২৩ অক্টোবর ঢাকাসহ সারাদেশে গণঅবস্থান এবং ২৯ অক্টোবর রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি পেশের কর্মসূচি ঘোষণা করেছেন বাম গণতান্ত্রিক জোট।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2018, 11:04 AM
Updated : 14 Oct 2018, 11:04 AM

রোববার সচিবালয় অভিমুখে বিক্ষোভ কর্মসূচি থেকে জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক এই কর্মসূচি ঘোষণা করেন।

২৩ অক্টোবর ঢাকায় অবস্থান কর্মসূচি হবে জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত।

সাইফুল হক বলেন, “আমরা পরিষ্কারভাবে বলেছি, আবার একতরফা নির্বাচন মানুষ কোনোদিন বরদাশত করবে না। আমরা বলতে চাই এটা ২০১৮ সাল, ২০১৪ সালের ৫ জানুয়ারি নয়। আজকে ভোটাধিকার ফিরে পেতে মানুষ ঐক্যবদ্ধ হয়েছে।

“আমরা পরিষ্কারভাবে বলতে চাই, সরকারকে এই অক্টোবর মাসের মধ্যেই পদত্যাগের সুনির্দিষ্ট ঘোষণা দিয়ে দলগুলোর সাথে আলোচনা করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনের উদ্যাগ নিতে হবে।”

সংসদ ভেঙে দিয়ে সরকার পদত্যাগ না করলে আগামীতে ‘অবরোধসহ কঠোর’ কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারিও দেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক।

মহাজোট সরকারের স্বৈরতান্ত্রিক দুঃশানম-জুলুম-লুটপাটের প্রতিবাদে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ-গ্রহনযোগ্য নির্বাচনসহ অন্যান্য দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সমানে সমাবেশ হয়। এরপর একটি মিছিল সচিবালয় অভিমুখে রওনা হলে তোপখানা রোডে পুলিশ বাধা দেয়। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর তাদের কর্মসূচি শেষ করে।

বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশে সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদের বজলুর রশীদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক প্রমুখ বক্তব্য রাখেন।