নির্বাচন ঠেকাতে নাশকতার প্রস্তুতিতে বিএনপি: কাদের

বিএনপি নির্বাচন ঠেকাতে গোপনে নাশকতার প্রস্তুতি নিচ্ছে বলে দাবি করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2018, 08:56 AM
Updated : 6 Oct 2018, 08:56 AM

সরকার বিএনপিকে ভোটের বাইরে রাখতে চায় বলে দলটির নেতাদের অভিযোগের প্রেক্ষাপটে শনিবার ঢাকার চকবাজারে আওয়ামী লীগের গণসংযোগে গিয়ে বক্তব্য দেওয়ার সময় এই দাবি করেন তিনি।

কা‌দের ব‌লেন, “বিএনপি আন্দোলন নয়, বোমা-সন্ত্রাস ও নাশকতার প্রস্তুতি নিচ্ছে। কিন্তু এবার নাশকতা করলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ করা হবে।”

দশম সংসদ নির্বাচন বর্জনকারী দল বিএনপি আন্দোলনের চাপে নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি মানতে সরকারকে বাধ্য করার হুঁশিয়ারি দিয়ে আসছে।

‘এক মাসের মধ্যে দেশের চেহারা বদলে যাবে' বলে হুমকিও দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

নিজের নির্বাচনী এলাকার প্রতিদ্বন্দ্বী মওদুদ সম্পর্কে কাদের বলেন, “মওদুদ সাহেব একজন বহুরূপী। কোন বাণী থেকে তিনি এটা পেয়েছেন? বিএনপি মওদুদের পরামর্শ যত শুনবে তত ডুববে।”

বিএনপি'র শাসনামলের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “তাদের আমলে পুরান ঢাকায় বিদ্যুৎ ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টাই থাকত না।”

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

কাদের ব‌লেন, “উন্নয়ন করতে হলে শেখ হাসিনার কোনো বিকল্প আছে? প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে ক্ষমতায় ফিরিয়ে আনলে পুরান ঢাকা আরও সমৃদ্ধ ও পরিচ্ছন্ন হবে। পুরান ঢাকা পুরান থাকবে না, নতুন রূপ ধারণ করবে।”

ঢাকা-৭ আসনের সাংসদ হাজি মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে প্রচারপত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম,  বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর,  সাবেক সংসদ সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।