কোটার দাবি ন্যায়সঙ্গত হলে বিবেচনা: কাদের

মুক্তিযোদ্ধা কোটা বহালের জন্য আন্দোলন করতে হবে না মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দাবি ন্যায়সঙ্গত হলে প্রধানমন্ত্রী তা বিচেনা করবেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2018, 06:21 PM
Updated : 4 Oct 2018, 06:21 PM

বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজে রোগী দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নে একথা বলেন তিনি।

এক আন্দোলনের পরিপ্রেক্ষিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা সরকার বাতিলের পর ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে আরেক আন্দোলন শুরু হয়েছে বুধবার থেকে।

মুক্তিযোদ্ধা সন্তানদের এই আন্দোলনের প্রসঙ্গে কাদের বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী পরিষ্কার বলে দিয়েছেন, ‘কেউ দাবি করলে আমি দেখব’। কার কী দাবি, কতটা যুক্তিসঙ্গত, কতটা বাস্তবসম্মত এবং কতটা জনতার দাবি, সার্বিকভাবে জনগণের চিন্তা-ভাবনার প্রতিফলন সে আলোকেই পরবর্তীতে প্রয়োজনে সিদ্ধান্ত নেওয়া যাবে।”

তিনি বলেন, “মুক্তিযুদ্ধের চেতনার সরকার হচ্ছে শেখ হাসিনার সরকার। কাজেই মুক্তিযোদ্ধাদের শেখ হাসিনার কাছে দাবি জানাতে হবে না। যদি দাবি ন্যায়সঙ্গত, বাস্তবসম্মত হয়, সেটা প্রধানমন্ত্রী সক্রিয় বিবেচনায় নেবেন।”

আন্দোলনকারীদের সঙ্গে বসবেন কি না- জানতে চাইলে কাদের বলেন, "এটা নিয়ে বসার কিছু নেই। কার সঙ্গে বসব? প্রত্যেকেই দেশকে ভালোবাসে। উস্কানিদাতাদের কাছে এ আন্দোলনকারীরা মাথা নত করেনি, তাদের উসকানির ফাঁদে পা দেয়নি, দেবে না। তাই তাদের সঙ্গে বসার প্রয়োজন নেই।"