নির্বাচন বানচালেই ঐক্য: হানিফ

নির্বাচনে অংশ নেওয়া ‘ঐক্যে’ যোগ দেওয়া রাজনৈতিক দলগুলোর উদ্দেশ্য নয় উল্লেখ করে নির্বাচন বানচালে ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 12:45 PM
Updated : 3 Oct 2018, 12:45 PM

বুধবার রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্টে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কর্তৃক প্রচারপত্র বিতরণকালে হানিফ বলেন, “কিছু রাজনৈতিক দল আছে, যারা নির্বাচন আসলেই তৎপরতা শুরু করে। এই সমস্ত সুবিধাবাদী নেতারা নির্বাচনের সময় জোট ও ঐক্যফ্রন্ট গঠন করে। তাদের লক্ষ্য নির্বাচনে অংশ নেওয়া নয়।

“লক্ষ্য হচ্ছে একটি জটিল পরিস্থিতি সৃষ্টি করে নির্বাচনকে বানচাল করা। যাতে কোনো একটা সরকার গঠন করা যায়। তাহলেই সেই সরকারের মন্ত্রী হতে পারবেন। এই লক্ষ্য নিয়ে তারা আজ ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।”

হানিফ বলেন, “প্রতিটি দেশেই সরকারের মেয়াদ শেষ হলে নির্বাচন হয়। সেই নির্বাচনে অংশ নিয়ে থাকেন জনগণ। কিন্তু আমাদের দেশের দুর্ভাগ্য। আমাদের দেশে নির্বাচন আসলে শুরু হয় নানামুখী চক্রান্ত। যারা ক্ষমতায় থেকে দেশকে উন্নয়নের অগ্রযাত্রা নিতে পারে নাই, দেশের মধ্যে জঙ্গিবাদের উৎপাত ঘটিয়ে দেশকে সন্ত্রাসবাদী বানিয়েছিল সেই শক্তি এখনও তৎপর। নির্বাচন আসলেই তাদের তৎপরতা শুরু হয়ে যায়।” 

নির্বাচনে অংশ না নিলে বিএনপি ভুল করবে বলেও মনে করেন হানিফ।

“আপনাদের প্রতি কত মানুষের সমর্থন আছে তা আগামী নির্বাচনে প্রমাণিত হবে। আপনারা ২০১৪ সালে নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছেন। নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্তের চেয়ে আত্মঘাতি সিদ্ধান্ত ছিল নির্বাচনকে যেকোনোভাবে প্রতিহত করা। জাতি আশা করে, আপনারা এই ধরনের ভুল আবার পুনরাবৃত্তি করবেন না।”

দাবি আদায় না হলে নির্বাচন হতে দেবে না বিএনপির এমন মন্তব্যে হানিফ বলেন, “আমি আপনাদের অনুরোধ করে বলব, এই ধরনের হুমকি আওয়ামী লীগকে দিয়েন না। আওয়ামী লীগকে ভয় দেখিয়ে কোনো লাভ হবে না। যদি দেশের শান্তি নষ্ট করে আবারও ২০১৪ সালের মতো রাজপথে সেই অশুভ তৎপরতা চালাতে চান, তাহলে সেই ফল শুভ হবে না।”

প্রচারপত্র বিতরণকালে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দোলোয়ার হোসেন এবং  ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত।