ভোটেই আওয়ামী লীগকে হারাতে চাই: নজরুল

আওয়ামী লীগ বিএনপিকে বাদ দিয়ে দশম সংসদ নির্বাচন করলেও বিএনপি সে রকম চায় না বলে জানিয়েছেন দলটির নেতা নজরুল ইসলাম খান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2018, 01:01 PM
Updated : 1 Oct 2018, 01:01 PM

তিনি বলেছেন, “আমরা আওয়ামী লীগকে বাদ রেখে নির্বাচন করতে চাই না। তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে আমরা নির্বাচনে জিততে চাই।”

সোমবার জাতীয় প্রেস ক্লাবে সম্মিলিত ছাত্র ফোরামের এক  আলোচনা সভায় একথা বলেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

নজরুল বলেন, “বিএনপি নির্বাচনমুখী দল। যদি নির্বাচনী প্রহসন হয় কিংবা নির্বাচনী খেলা হয়, আমরা সেখানে যোগদান করতে আগ্রহী না। আমরা চাই একটা অবাধ, সুষ্ঠু নির্বাচন হোক। সব রাজনৈতিক দল সেখানে অংশগ্রহণ করুক।”

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য খালেদা জিয়ার জাতীয় ঐক্যের আহ্বান এখন সব রাজনৈতিক দলের  দাবি হয়ে উঠেছে বলে মন্তব্য করেন তিনি।

সরকারকে হুঁশিয়ার করে নজরুল বলেন, “আমরা স্পষ্ট করে বলতে চাই, ষড়যন্ত্র করে পার পাওয়া যাবে না। জনগণ যখন বিপক্ষে চলে যায় তখন কোনো প্রশাসন, কোনো পুলিশ, কোনো আদালতই কোনো সরকারকে রক্ষা করতে পারে না।”

সংবিধান অনুযায়ী সব কিছু হবে– সরকারের এমন  বক্তব্যের জবাবে নজরুল বলেন, “কোন সংবিধান অনুযায়ী হবে? যে সংবিধান তারা তাদের মনের মতো করে সংশোধন করে নিয়েছেন, সেই সংবিধান? জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী না; তাদের ইচ্ছা অনুযায়ী। কারণ তারা তো জনগণের প্রতিনিধিত্ব করেন না।

‘‘এই সরকারকে নির্বাচিত সরকার বলে কেউ মানে না। যার জন্য চাপ আছে, সারা দুনিয়ার চাপ আছে। তাদের চাপ অংশগ্রহনমূলক নির্বাচন আপনাদের করতে হবে।”

খালেদা জিয়া, হাবিব উন নবী খান সোহেল এবং সুলতান সালাহউদ্দিন টুকুর মুক্তির দাবিতে এই  সভা হয়।

আয়োজক সংগঠনের নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নির্বাহী সদস্য রহমাতুল্লাহ, স্বেচ্ছাসেবক দলের আক্তারুজ্জামান বাচ্চু, মহানগর বিএনপির শহিদুল ইসলাম বাবুল, মহানগর যুব দলের সাঈদ হাসান মিন্টু প্রমুখ।