ধৈর্য ধরুন, অনুমতি পাবেন: বিএনপিকে কাদের

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাওয়ার জন্য বিএনপিকে ধৈর্য ধরার পরামর্শ দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2018, 06:00 AM
Updated : 29 Sept 2018, 07:21 AM

বিএনপি শনিবার বিকালে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাইলেও পুলিশের অনুমতি না পাওয়ার মধ্যে সকালে এক আলোচনা অনুষ্ঠানে তিনি বলেন, “চিৎকার চেঁচামেচি না করে ধৈর্য ধরুন, অনুমতি পেয়ে যাবেন।”

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে শাহবাগে জাতীয় জাদুঘরে শেখ রাসেল শিশু কিশোর পরিষদের অনুষ্ঠানে একথা বলেন মন্ত্রী কাদের।

পুলিশের অনুমতি না পাওয়ার কথা জানিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শুক্রবার বলেছিলেন, রোববারের অনুমতি দেওয়া হলেও তাদের আপত্তি নেই।

কাদের বলেন, “গতকাল টক শোতে দেখলাম তারা বলছে, পুলিশের কেন অনুমতি নিতে হবে। শোনেন, পুলিশের অনুমতি একটা নিয়ম, সরকারি দলকেও অনুমতি নিতে হয়।

“পুলিশের আইজির সঙ্গে কথা বলেছি, চিৎকার-চেঁচামেচি করবেন না, ধৈর্য ধরুন, অনুমতি পেয়ে যাবেন। অহেতুক এ নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না। পুলিশ প্রস্তুতি নিচ্ছে।”

“প্রধানমন্ত্রী সোহরাওয়ার্দী উদ্যান সবার জন্য উন্মুক্ত করে দিয়েছেন, প্রয়োজন হলে মুক্তমঞ্চ করে দেব, দরকার হলে মাইক ফিট করে দেব “ বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সেই সঙ্গে বিএনপিকে ‘নাটক’ না করতে সতর্ক করে দেন তিনি।

“১০ বছরে ১০ মিনিটও রাস্তায় দাঁড়াতে পারেননি, তারপরও সমাবেশের অনুমতি পাওয়ার সঙ্গে সঙ্গে বলবে, ‘সরকার বাধ্য হয়ে অনুমতি দিয়েছে’। অনুমতি পেয়ে যাবেন, তবে এ নিয়ে যেন কোনো নাটক না হয়।”

আম্পায়ারের ‘বিতর্কিত সিদ্ধান্তে’ হার

ভারতের কাছে এশিয়া কাপ ফাইনালে বাংলাদেশের হারের জন্য আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তকে দায়ী করেছেন এক সময়ের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী কাদের।

তিনি বলেন, "আজকে সবার মন খারাপ। কারণ বিতর্কিত সিদ্ধান্তে আমরা ক্রিকেটে হেরে গেলাম।”

তবে ক্রিকেটারদের লড়াইয়ের প্রশংসা করে কাদের বলেন, “বাংলাদেশের টাইগাররা চোট খেয়েছে কিন্তু এশিয়া কাপের শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করেছে। শেষ বল পর্যন্ত ঘাম ঝরানো বিজয় ভারতকে দেখতে হয়েছে।”