ঘরের কথা পরকে বলবেন না: কাদের

আওয়ামী লীগের ভেতরে কোন্দল বা দ্বন্দ্বের কথা বাইরে প্রকাশ না করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2018, 10:31 AM
Updated : 22 Sept 2018, 10:31 AM

সড়ক পথে চট্টগ্রাম ও কক্সবাজারের লক্ষ্যে নির্বাচনী প্রচারণায় গিয়ে দাউদকান্দির চান্দিনা বাজারের ইলিয়টগঞ্জে দলীয় নেকর্মীদের এই নির্দেশনা দেন তিনি।

দলের ত্যাগী নেতাদেরই মূল্যায়ন করা হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “পকেট কমিটি করবেন না। দুঃসময়ের নেতাকর্মীদের মূল্যায়ন করবেন, তাদের কোণঠাসা করবেন না। সুবিধাভোগীরা বসন্ত গেলে চলে যাবে।

“প্রার্থী আর প্রার্থী, হায়রে প্রার্থী, গুণে শেষ করা যাবে না। যারা প্রার্থী হবেন অসুবিধা নেই। তবে অসুস্থ প্রতিযোগিতা করবেন সেটা চলবে না। দলের নেতাকর্মীদের গীবত করবেন না, ঘরের কথা পরকে বলবেন না।”

নির্বাচন বানচালের ষড়যন্ত্রে আবার ২০১৪ সালের মত সহিংসতা হলে পাল্টা জবাব দেওয়ার জন্য দলীয় নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, “বিএনপি নেতারা বলছে কঠোর আন্দোলনে নামবে, আমি বলবো ১০ বছরে যারা ১০ মিনিটের আন্দোলন করতে পারেনি তারা আগামী একমাসে আন্দোলন করবে এটা আমাদের বিশ্বাস হয় না। এই বছর না ওই বছর আন্দোলন হবে কোন বছর? মরা গাঙে জোয়ার আসে না।

“আবার ২০১৪ সালের মত সহিংসতা হলে আপনারা কি জবাব দিবেন? আপনারা কি প্রস্তুত আছেন? আবার সহিংসতা করলে প্রতিহত করবেন।”