কারচুপি করতেই ইভিএম: রিজভী

ভোট কারচুরি করতেই সরকার ইভিএম কেনার প্রকল্প অনুমোদন দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2018, 04:48 PM
Updated : 19 Sept 2018, 04:48 PM

একনেকে প্রকল্প অনুমোদনের পরদিন বুধবার এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘‘ইভিএম নিয়ে বিশ্বময় অশান্তি ও প্রতিবাদের ঝড় বইছে। বাংলাদেশে বিভিন্ন রাজনৈতিক দল, জনসমাজের নানা স্তরের সংগঠন ও প্রতিষ্ঠানের আপত্তি সত্বেও  গতকাল একনেকে দেড় লাখ ইভিএম সংগ্রহ প্রকল্পের অনুমোদন দেন প্রধানমন্ত্রী। এই অনুমোদনের বেশ কিছুদিন আগে সরকারের দুইজন কর্মকর্তা এই মেশিন ক্রয় করতে বিদেশ গেছেন।

“এ মেশিন কেনার পেছনে দুটি উদ্দেশ্য কাজ করছে সরকারের। প্রথমটি ভোটারবিহীন কারচুপি নির্বাচন আর দ্বিতীয়টি হচ্ছে এই প্রকল্পের মাধ্যমে বিশাল অংকের টাকা হাতিয়ে নেওয়া, পকেটের মধ্যে ঢুকিয়ে নেওয়া।”

ইভিএমে ভোটগ্রহণে ‘ভোটার প্রয়োজন হবে না’ দাবি করে রিজভী বলেন, “এই সরকারের নির্বাচন দরকার, কিন্তু ভোট দরকার নেই। তাদের গণতন্ত্রের মুখোশ দরকার, কিন্তু  বিরোধী দলের দরকার নেই। সরকারের গণমাধ্যম দরকার, কিন্তু মত প্রকাশের স্বাধীনতার দরকার নেই।

‘‘পুনরায় ক্ষমতা লাভের কাড়াকাড়িতে ব্যস্ত সরকারের কাছে ইভিএম কেনা অত্যন্ত জরুরি এই জন্য যে, এ মেশিনে ভোট গ্রহণের দিন ভোটারদের প্রয়োজন হবে না।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে  এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

আরও খবর