সোহেল গ্রেপ্তার আসামি ছিনতাইয়ের মামলায়: পুলিশ

ঢাকার গুলশান থেকে গ্রেপ্তার বিএনপি নেতা হাবিব উন নবী সোহেলকে শাহবাগ থানার আসামি ছিনতাইয়ের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2018, 08:32 AM
Updated : 19 Sept 2018, 08:32 AM

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মাসুদুর রহমান বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ কথা জানান।

তিনি বলেন, “গত জানুয়ারি মাসে হাই কোর্টের সামনে পুলিশের গাড়িতে হামলা করে আসামি ছিনতাইয়ের ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা হয়েছিল। সেই মামলার এজাহারভুক্ত আসামি হিসেবে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।”

বিএনপির যুগ্ম মহাসচিব সোহেলকে মঙ্গলবার সন্ধ্যায় আটক করে গুলশান থানায় নিয়ে যায় গোয়েন্দা পুলিশ।

নাশকতাসহ বিভিন্ন অভিযোগে অর্ধশতাধিক মামলার আসামি সোহেলকে দীর্ঘদিন ধরেই খুঁজছিল পুলিশ। শান্তিনগরে তার বাড়িতে একাধিকবার তল্লাশিও চালানো হয়েছিল।

তবে এর মধ্যেও দলীয় বিভিন্ন কর্মকসূচিতে অংশ নিচ্ছিলেন ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি সোহেল। গত ১ সেপ্টেম্বর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভাতেও তাকে দেখা গিয়েছিল।

মঙ্গলবার সোহেল আটক হওয়ার পর বিএনপি জরুরি সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানিয়েছে।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘ভোটারশূন্য নির্বাচন করতেই’ সরকার সোহেলকে গ্রেপ্তার করেছে।

“সোহেল ঢাকা মহানগরের নেতৃত্ব দিচ্ছেন। তাকে গ্রেপ্তার করে রাখলে সরকারের টেনশন দূর হয়। কারণ তারা ভোটারশূন্য একটা নির্বাচন করতে চায়। তো সেই নির্বাচন করলে সোহেলের মতো নেতৃত্বকে বাধা মনে করছে। এই মনে করেই তার বিরুদ্ধে মিথ্যা মামলা এবং তাকে আজকে গ্রেপ্তার করে বন্দি করা হয়েছে।”

সোহেলের বিরুদ্ধে মামলাগুলো ‘রাজনতিক প্রতিহিংসামূলক’ দাবি করে রিজভী বলেন, “তার স্ত্রী আমাকে জানিয়েছে, সাড়ে ৪শ থেকে ৫শর মতো মামলা ইতোমধ্যে দায়ের করা হয়েছে। সে দৃপ্ত কণ্ঠে বক্তব্য রাখে অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে, এটাই তার অন্যায়।”