খালেদার মুক্তি ছাড়া সংকট উত্তরণ সম্ভব নয়: মঈন

খালেদা জিয়ার মুক্তি ছাড়া সরকার ‘চলমান সংকট’ থেকে বেরিয়ে আসতে পারবে না বলে মন্তব্য করেছেন আবদুল মঈন খান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2018, 05:38 PM
Updated : 17 August 2018, 05:38 PM

শুক্রবার দুপুরে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, সরকার স্বীকার করুক আর নাই বা করুক- আজকে বাংলাদেশে রাজনীতিতে যে অচলাবস্থার সৃষ্টি হয়েছে সেখান থেকে তারা এক পা বেরুতে পারবে না। আমরা জানি কিছু কিছু মানুষের অভ্যাস আছে অসুখ হলে স্বীকার করতে চায় না। মজার কথা হচ্ছে, আজকে সরকারেরও সেই রোগ হয়েছে।

“আমি বলতে চাই, এই অবস্থা থেকে উত্তরণের একটি মাত্র উপায় হচ্ছে- বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।  তাকে মুক্তি দিয়ে এদেশে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করতে হবে।”

সরকার আগামীতে ‘একতরফা নির্বাচন’ করলে তার পরিণতি শুভ হবে না বলেও হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, “একদলীয় নির্বাচন এদেশের রাজনৈতিক সমস্যার সমাধান নয়। এটা বিএনপি বুঝলে হবে না, এটা দেশের মানুষ বুঝলে হবে না। এটা সবার আগে সরকারকে বুঝতে হবে।”

অতীতেও সংবিধানের বাইরে নির্বাচন অনুষ্ঠানের নজির তুলে ধরেন আবদুল মঈন খান।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে ‘বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ নির্বাচন: সংকট ও উত্তরণের একমাত্র উপায়’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, সাবিরা নাজমুল, জাসাসের শাহরিয়া ইসলাম শায়লা বক্তব্য দেন।