শত্রুরা বঙ্গবন্ধুকে খাটো করতে পারেনি :ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, পঁচাত্তরের ট্রাজেডির পর রাজনৈতিক, সামাজিক প্রেক্ষাপটের ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা করা হলেও শত্রুরা তাকে কখনও খাটো করতে পারেনি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2018, 06:38 PM
Updated : 15 August 2018, 06:38 PM

১৫ অগাস্ট জাতীয় শোক দিবসে বুধবার ঢাবার কাকরাইলে প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ (পিআইবি) মিলনায়তনে তথ্য মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় একথা বলেন তিনি।

জাসদ সভাপতি ইনু বলেন, “বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশকে। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা, আমাদের স্বাধীনতা। 

"নিন্দুক আর জাতির শত্রুরা বঙ্গবন্ধুর উচ্চতা একচুল খাটো করতে পারেনি।"

বাংলাদেশকে নিরাপদ ও স্থায়ী করতে বঙ্গবন্ধু হত্যার রাজনীতির বাহকদের সমাজ, রাজনীতি ও ক্ষমতা থেকে 'নির্বাসনে পাঠাতে হবে' বলেও মন্তব্য করেন ইনু।

প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অর রশীদ এবং বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ।

বক্তব্য রাখেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজহারুল হক, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের মহাপরিচালক মো. রফিকুজ্জামান ও পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর।

এদিন রাজধানীর গণগ্রন্থাগারে শওকত ওসমান মিলনায়তনে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর ও গণগ্রন্থাগারের যৌথ আয়োজনে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র ও আলোকচিত্রের দু'দিনব্যাপী প্রদর্শনী উদ্বোধন করেন তথ্যমন্ত্রী।

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেনের সভাপতিত্বে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসির উদ্দিন আহমেদ ও প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন। স্বাগত বক্তব্য রাখেন গণগ্রন্থাগারের মহাপরিচালক আশীষ কুমার সরকার।