বিএনপি-জামায়াত অস্বাভাবিক সরকার তৈরির চেষ্টায়: ইনু

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি জানিয়ে বিএনপি-জামায়াত জোট যে আন্দোলনের কথা বলছে, তাতে ‘চক্রান্ত’ দেখতে পাচ্ছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2018, 11:27 AM
Updated : 14 August 2018, 11:27 AM

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার এক আলোচনা সভায় তিনি বলেন, “তারা জঙ্গি-সন্ত্রাস ও আগুন দিয়ে মানুষ পুড়িয়েছে, যুদ্ধাপরাধীর বিচার আটকানোর চেষ্টা করেছে। তারা পরে নির্বাচন বানচালের নানা চেষ্টা করেছে।

“এখন এই বিএনপি-জামাত জোট একটি অস্বাভাবিক সরকার তৈরির চক্রান্ত করছে।”

বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে ঢাকা মহানগর জাসদ এক আলোচনা সভায় একথা বলেন দলটির সভাপতি ইনু।

তিনি বলেন, “বিএনপি-জামায়াত-খালেদা বঙ্গবন্ধুর হত্যার রাজনীতি বহন করে বলেই ওদের সঙ্গে মিটমাট, সমঝোতা বা আলোচনা হতে পারে না, নির্বাচন বা গণতন্ত্রের উছিলায় এ অপশক্তিকে হালাল করা যায় না।”

রাষ্ট্রীয় নিরাপত্তা নিশ্চিত করতে খালেদা জিয়া ও  বিএনপি-জামায়াত জোটকে সমাজ,রাজনীতি থেকে ‘নির্বাসনে দিতে হবে’ বলেও মন্তব্য করেন ইনু।

তিনি বলেন, “তারা ১৫ অগাস্ট মিথ্যা জন্মদিন পালনের নামে বঙ্গবন্ধুর খুনিদের পক্ষে উল্লাস করে। ২১  অগাস্ট শেখ হাসিনাকে হত্যাচেষ্টা করেছে। এদের ক্ষমা নেই।”

 ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য শাহ জিকরুল আহমেদ, নুরুল আখতার, সহ-সভাপতি শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম।