জনসমর্থনের ‘জোয়ার’ দেখছেন কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের ‘অভূতপূর্ব’ অগ্রগতি হওয়ায় নির্বাচনেও আওয়ামী লীগের পক্ষে জনমতের জোয়ার আসবে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2018, 10:28 AM
Updated : 20 July 2018, 04:08 PM

শুক্রবার শেখ হাসিনার ‘গণসংবর্ধনা’ উপলক্ষে চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধনের পর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সাংবাদিকদের তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “আমাদের এক সময় ভাটা ছিল। এখন বিএনপির এ ভাটা জোয়ারে পরিণত হবে কি না জানি না। আমার মনে হয় আজকে যে জোয়ার আওয়ামী লীগের পক্ষে, এ জোয়ার আগামী নির্বাচনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটবে এবং আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগ এই জোয়ারে ভাসবে।”

বিএনপির পক্ষ থেকে সব দলের অংশগ্রহণমূলক নির্বাচনের দাবির বিষয়ে আওয়ামী লীগ সম্পাদক, “সব দলের  অংশগ্রহণে নির্বাচন আমরা চাই না- একথা কি আমরা বলছি। তবে আমরা কাউকে টেনে আনবো না। সব গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশগ্রহণ করবে- এটা তাদের রাজনৈতিক অধিকার, এটা করুণা নয়। করুনা বা দয়ায় কেন বিএনপি নির্বাচনে আসবে। এটা তাদের অধিকার।

নির্বাচনের আগে বিএনপির সঙ্গে কোন সংলাপ হতে পারে কি না এ বিষয়ে কাদের বলেন, “সংলাপ কেন? কি প্রয়োজনে? নির্বাচন হতে তো কোনো সমস্যা নেই।”

বিএনপি নেতাদের প্রতি ইঙ্গিত দিয়ে তিনি বলেন, “তারা কি জাতীয়তাবাদী নির্বাচন কমিশন চায়? তাদের প্রতিনিধি তো নির্বাচন কমিশনে আছে। তারা কি চায় নির্বাচনে জেতার গ্যারান্টি দিতে হবে? তাহলে তারা নির্বাচনে আসবে। এটা তো কেউ দিতে পারবে না।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল অলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য মির্জা আজম উপস্থিত ছিলেন।