সমাবেশের ‘মৌখিক অনুমতি’ পেয়েছে বিএনপি

খালেদা জিয়ার ‘সুচিকিৎসা ও মুক্তির’ দাবিতে শুক্রবার ঢাকার নয়া পল্টনে সমাবেশ করার বিষয়ে পুলিশের মৌখিক অনুমতি পাওয়র কথা বলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2018, 09:40 AM
Updated : 19 July 2018, 09:40 AM

বৃহস্পতিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, শুক্রবার বিকাল ৩টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ হবে।

“আমরা পুলিশের মৌখিক অনুমতি পেয়েছি। আশা করছি লিখিত অনুমতিও পেয়ে যাব।” 

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়ার নেতৃত্বে একটি প্রতিনধি দল বৃহস্পতিবার দুপুরে মহানগর পুলিশ কমিশনারের কাছে গিয়েছিলেন। তিনিই মৌখিক অনুমতির কথা বলেছেন।

“সমাবেশে সকল প্রস্তুতি আমরা আগে থেকে নিয়ে রেখেছি। সকল অঙ্গসংগঠনেরও অনুরূপ প্রস্তুতি আছে।”

এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়াকে রাখা হয়েছে নাজিম উদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে।

সেখানে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন দাবি করে তাকে মুক্তি দিয়ে ঢাকার বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানিয়ে আসছে বিএনপি।

এই দাবিতে গত ১৫ জুলাই এক সংবাদ সম্মেলনে সমাবেশের এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সেদিন তিনি বলেন, “দেশনেত্রীকে চিকিৎসা না দেওয়া, কারামুক্তি না দেওয়া এবং তার সঙ্গে fঅবর্ণনীয় ও অমানবিক আচরণ করার প্রতিবাদে আগামী শুক্রবার ২০ জুলাই ঢাকাসহ সারাদেশে জেলা ও উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশ হবে। ঢাকায় বিকাল ৩টায় নয়া পল্টনে আমাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ আহ্বান করছি। ”