কাদেরের বক্তব্য সন্ত্রাসে উৎসাহ জোগাবে: সিপিবি-বাসদ

কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলাকারীরা ছাত্রলীগ কি না ‘নিশ্চিত নন’ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য সন্ত্রাসে ‘উৎসাহ জোগাবে’ বলে মনে করছেন সিপিবি ও বাসদের নেতারা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2018, 05:03 PM
Updated : 16 July 2018, 05:03 PM

সোমবার এক যৌথ বিবৃতিতে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক শাহ আলম এবং বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামানের এই প্রতিক্রিয়া আসে।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা হামলার জন্য ছাত্রলীগকে দুষলেও রোববার এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের এই ছাত্র সংগঠনের এখন কমিটি নেই, তাই ছাত্রলীগের নামে কেউ কিছু করছে কি না সে বিষয়ে তিনি নিশ্চিত নন।

সিপিবি-বাসদের বিবৃতিতে বলা হয়, “দায়িত্বশীল ব্যক্তির এ ধরনের দায়িত্বহীন মন্তব্য সন্ত্রাসীদের নৈরাজ্য সৃষ্টিতে উৎসাহ জোগাবে।”

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র-শিক্ষক সমাবেশে ছাত্রলীগ নেতা-কর্মীদের হামলার নিন্দা জানিয়ে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিও করেছেন সিপিবি-বাসদের নেতারা।

যৌথ বিবৃতিতে বলা হয়, “চলমান কোটা সংস্কার আন্দোলনকে বিকৃতভাবে কোটা বাতিল আন্দোলন হিসেবে অপপ্রচার করে সরকারি দল আওয়ামী লীগ ও ছাত্র সংগঠন ছাত্রলীগ সারাদেশে আন্দোলনকারী ছাত্র-ছাত্রী এবং তাদের সাথে সংহতি প্রকাশকারী শিক্ষক-অভিভাবকদের উপর বর্বর হামলা পরিচালনা করছে।”

দ্রুততম সময়ে কোটা সংস্কার করে চলমান সংকট সমাধানের জন্য সরকারের কাছে দাবি জানান সিপিবি-বাসদ নেতারা।