প্ররোচনায় ভাঙন ধরাবেন না: ২০ দলকে জাফরুল্লাহ

সিলেটে ২০ দলের একাধিক মেয়র প্রার্থী হওয়ার প্রেক্ষাপটে আসন্ন তিন সিটির নির্বাচনে বিএনপি জোটের নেতাদের একক প্রার্থী দেওয়ার তাগিদ দিয়েছেন জাফরুল্লাহ চৌধুরী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2018, 04:25 PM
Updated : 9 July 2018, 04:28 PM

সোমবার বিকালে ঢাকার গুলিস্থানের কাজী বশির মিলনায়তনে বিএনপির প্রতীক অনশন কর্মসূচিতে সংহতি জানিয়ে এই আহ্বান রাখেন বিএনপি সমর্থিত পেশাজীবী ফোরামের এই নেতা।

আগামী ৩০ জুলাই সিলেট, বরিশাল ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন হবে। সিলেটে মেয়র পদে আরিফুল হক চৌধুরীকে বিএনপি মনোনয়ন দিলেও জামায়াতে ইসলামীর মহানগর আমির এহসানুল মাহবুব জুবায়েরও প্রার্থী হয়েছেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, “একটি কথা বলতে চাই,  ২০ দলের যারা আছেন, তারা অন্যের প্ররোচনায় ভাঙন ধরনোর জন্য দাঁড়াবেন না। একক ব্যক্তিকে মনোনয়নের জন্য সমর্থন দিন। জয় আপনাদের অবশ্যম্ভাবী।”

বিএনপির এই কর্মসূচিতে জামায়াতের নেতা মজিবুর রহমানসহ জোটভুক্ত অন্য দলগুলোর নেতারা বক্তব্য রাখেন।

আগামী কয়েকদিন সিলেট, বরিশাল ও রাজশাহীতে ধানের শীষের মেয়র প্রার্থীর জন্য প্রচার চালাতে বিএনপির স্থায়ী কমিটি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্যদের প্রতি আহ্বান জানান জাফরুল্লাহ।

“আমি আশা করি, তারা আগামী কয়েকটা দিন এই তিনটা শহরে কাটাবেন। তাহলে দেখবেন কোনো চক্রান্তই আপনাদের বিজয় ছিনিয়ে নিতে পারবে না।”

খালেদা জিয়ার মুক্তি দাবিতে এই কর্মসূচিতে অংশগ্রহণকারী বিএনপি নেতাদের ফলের রস খাইয়ে অনশন ভঙ্গ করান গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, “আজকের অনশন দ্বারা জেলে থাকা খালেদা জিয়ার জয় হয়েছে। উনি জেলে যাওয়ার সময় বলে গিয়েছিলেন, গণতান্ত্রিক আন্দোলন বহাল রাখতে হবে। আপনারা তাই করেছেন। সরকার বাধ্য হয়েছে শেষ মুহুর্তে হলেও আপনাদের এখন একটা ছোট মিটিং করার অনুমতি দিতে। এটা শুরু। আপনাদের বিরাট জয়ের শুরু।”

তিনি বলেন, “তার (খালেদা) সাথে জেলে আছে বিভিন্ন রাজনৈতিক দলের ২০/২৫ হাজার কর্মী। তাছাড়া বিভিন্ন কারণে অকারণে আরও আছে ৭০ হাজার। এতগুলো লোকের দীর্ঘশ্বাস কি সরকারের গায়ে পড়বে না?

“আস্তে আস্তে আমার ধারণা,  তাদের (বিচারক) বিবেক জাগ্রত হচ্ছে। ১১ তারিখ কিছুটা হয়ত লক্ষণ দেখব। তারপরে খালেদা জিয়া অবশ্যই মুক্ত হবেন।”