খালেদাকে ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি: মোশাররফ

খালেদা জিয়াকে কারাগারে রেখে একাদশ সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে আবারও জানালেন দলটির স্থায়ী কমিটির কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2018, 01:37 PM
Updated : 7 July 2018, 01:37 PM

তিনি শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় বলেন, “সরকার আমাদের মধ্যে কিছু ভুল বোঝাবুঝি ও নানারকমভাবে বিভ্রান্তি সৃষ্টি করার ষড়যন্ত্র করছে।

“আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, বেগম খালেদা জিয়া, এদেশে গণতন্ত্র পুনরুদ্ধার এবং আগামী জাতীয় নির্বাচন এক সূতাতে গাঁধা। তার মুক্তি ছাড়া গণতন্ত্রের মুক্তি হবে না, গণতন্ত্রের মুক্তি ছাড়া আগামী একাদশ সংসদ নির্বাচনে সকল দলের অংশগ্রহণ নিশ্চিত হবে না। বিএনপি, ২০ দল ও জনগণ সেই নির্বাচনেও যাবে না।”

নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবির সঙ্গে এখন খালেদা জিয়ার মুক্তিকেও আগামী নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে শর্তের তালিকায় যোগ করেছে বিএনপি।

খন্দকার মোশাররফ বলেন, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী রেখে কোনো নির্বাচনে তার দল যাবে না।

“নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার, সংসদ ভেঙে নির্বাচন এবং নির্বাচনের সময়ে কিছুদিনের জন্য সেনাবাহিনী মোতায়েন- এই পরিবেশ সৃষ্টি করে মুক্ত বেগম খালেদা জিয়াকে নিয়েই আমরা নির্বাচনে যাব।”

আওয়ামী লীগ ক্ষমতা হারানোর ভয়ে আছে দাবি করে তিনি বলেন, “সরকার ভয় পাচ্ছে, যদি সুষ্ঠু নির্বাচন হয় তাহলে আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না, তাদের পিঠের চামড়া থাকবে না ……।”

বর্তমান সরকারকে হটাতে ‘গণ আন্দোলন’ গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মোশাররফ।

‘জাতীয় সংকট উত্তরণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অপরিহার্য’ শিরোনামে খেলাফত মজলিশের এই আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন খেলাফত মজলিশের মহাসচিব আহমেদ আবদুল কাদের।

খেলাফত মজলিশের আমির মাওলানা মুহাম্মদ ইসহাকের সভাপতিত্বে আলোচনা সভায় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুর রকীব, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব রেদোয়ান আহমেদ, জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতিমণ্ডলীর সদস্য আহসান হাবিব লিংকন, জমিয়তের উলামায়ে ইসলামের সহসভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, খেলাফত মজলিশের নায়েবে আমির সৈয়দ মজিবুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল লতিফ মাসুম বক্তব্য রাখেন।