সিলেটে মেয়র প্রার্থিতা নিয়ে টানাপড়েন সমাধানের পথে: বিএনপি

সিলেট নগরীর নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা নিয়ে জামায়াতে ইসলামীর সঙ্গে বিএনপির যে ‘টানাপড়েন’ চলছে তার সমাধান শিগগিরই হবে বলে জানিয়েছেন দলের জ্যেষ্ঠ মহাসচিব রুহুল কবির রিজভী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2018, 10:19 AM
Updated : 6 July 2018, 11:35 AM

জামায়াতের সঙ্গে টানাপড়েনের কোনো প্রশ্নই উঠেনি বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দাবির দুদিন পর শুক্রবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে রিজভী এঘটনা স্বীকার করলেন।

তিনি বলেন, “সমাধানের পথে; ইনশাল্লাহ ৯ তারিখের মধ্যে এটি সমাধান হয়ে যাবে বলে আমরা মনে করি।”

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপি বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দিয়েছে। এদিকে ২০ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামী সিলেট মহানগরের আমীর এহসানুল মাহবুব জুবায়ের মেয়র পদে প্রার্থী মনোনয়ন দিয়েছে। এ নিয়ে জোটের বৈঠকে সিদ্ধান্ত হয় যে, ২০ দলীয় জোটের একজন প্রার্থী হবেন।

জোটের বৈঠকের পর জামায়াতের পক্ষে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাওলানা আবদুল হালিম এক বিবৃতিতে বলেন, ‘‘সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে জামায়াতের এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের রয়েছেন। এতে বিভ্রান্তির কোনো অবকাশ নেই।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে ‘তিনশ আসনে বিএনপির তালিকা নিয়ে একটি জাতীয় দৈনিকের প্রকাশিত সংবাদকে ‘বানোয়াট ও কাল্পনিক’ অভিহিত করেন তিনি।

আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘প্রতিনিধিত্বমূলক নির্বাচন হবে’ বলে দেওয়া বক্তব্যের জবাবে রিজভী বলেন, “শেখ হাসিনার অধীনে বিএনপি নির্বাচনে যাবে না। বিএনপির দাবি দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে এবং অবশ্যই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। এটাই বিএনপির স্ট্যান্ড।

“আমরা স্পষ্ট করে বলতে চাই, শেখ হাসিনার অধীনে নির্বাচন কোনোভাবে অবাধ ও সুষ্ঠু হতে পারে না। তার অধীনে অংশগ্রহণমূলক নির্বাচন হয়নি, হবেও না। পাতানো নির্বাচনের ষড়যন্ত্র কোনো কাজে আসবে না। ”

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আতাউর রহমান ঢালী,  আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, প্রকাশনার বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব উপস্থিত ছিলেন।