পুলিশের বিরুদ্ধে নির্বাচনী ক্যাম্প ভাংচুরের অভিযোগ বিএনপির

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট চলার মধ্যে দলীয় মেয়র প্রার্থী ও দল সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী ক্যাম্প গোয়েন্দা পুলিশ ভেঙ্গে দিয়েছে বলে জানিয়েছেন বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2018, 11:39 AM
Updated : 26 June 2018, 01:57 PM

তবে এ ধরনের কোনো অভিযোগ পাননি বলে জানিয়েছেন গাজীপুরের পুলিশ সুপার হারুনুর রশীদ।

বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির নেতারা জানানা, গোয়েন্দা পুলিশের সদস্যরা বেলা সাড়ে ১১টার দিকে প্রথমে ২৮ নম্বর ওয়ার্ডের লাগালীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, এরপর হাড়িনাল উচ্চ বিদ্যালয় এবং পরে হাড়িনাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে বিএনপির নির্বাচনী ক্যাম্প ভেঙ্গে দেন।

লাগালীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির আহ্ববায়ক আফাজ উদ্দিন বলেন, “সাড়ে ১১টার দিকে ডিবির লোকজন অতর্কিত এসে আমাদের ক্যাম্পে ভাংচুর চালায়। দুটি ল্যাপটপ, একটি মোটর সাইকেল ও দুটি অটোরিকশা ভাংচুর করা হয়।

“আওয়ামী লীগ বা সরকারদলীয় প্রার্থীর সাথে আমাদের কোনো ঝামেলা হয়নি, কিন্তু প্রশাসন আতঙ্ক সৃষ্টির জন্য এখানে ভাংচুর চালিয়েছে।”

হাড়িনাল উচ্চ বিদ্যালয় ও হাড়িনাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মিজানুর রহমান বলেন, “ডিবির লোকেরা এসে তিনটি ক্যাম্প ভেঙ্গে দিয়ে যায়। এর দুই আড়াই ঘণ্টা পর একটি ক্যাম্প গুছিয়ে নিয়েছি।” 

কীভাবে ডিবির সদস্যদের চিনলেন- এমন প্রশ্নে তিনি বলেন, “একটি গাড়িতে করে তারা এসেছিল। ভেতরে পুলিশের ড্রেস পরা লোকও ছিল।”

 

এ বিষয়ে জানতে চাইলে গাজীপুরের পুলিশ সুপার হারুনুর রশীদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এমন কোনো বিষয় আমার নজরে আসেনি আর কেউ অভিযোগও করেনি। এরপরও আমরা খতিয়ে দেখব বিষয়টা কী।”

শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বলে জানিয়ে তিনি বলেন, “আমরা কাউকে আটক করি নাই। এখনও পর্যন্ত এখানে কোনো ঝামেলা নেই।

“আজকে ৮৫তম দিন পর‌্যন্ত যেহেতু কোথাও কোনো ঝামেলা হয়নি, আশা করি নির্বাচন পরবর্তী ঝামেলাও হবে না। সাধারণ মানুষ যে সুষ্ঠুভাবে ভোট দিতে পেরেছে, এটাই আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর মূল সার্থকতা।”

ভোটের ফল ঘোষণার যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলাবাহিনী সন্ধ্যার পর থেকে বিভিন্ন স্থানে অবস্থান নেবে বলেও জানান তিনি।