গাজীপুরে খুলনার মতো হলে পরিণতি ভয়াবহ: মওদুদ

খুলনার মতো গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন হলে তার পরিণতি ‘ভয়াবহ’ হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2018, 01:19 PM
Updated : 23 June 2018, 01:19 PM

শনিবার রাজধানীতে এক আলোচনা সভায় তিনি বলেন, “গাজীপুরের নির্বাচন হবে সরকার ও নির্বাচন কমিশনের জন্য একটা এসিড টেস্ট। আমরা দেখব তারা কী করেন?

“গাজীপুরের নির্বাচনে অসম্ভব জনসমর্থন রয়েছে ধানের শীষের পক্ষে। আমরা স্পষ্ট করে বলতে চাই, যদি খুলনা স্টাইলে নির্বাচন করেন গাজীপুরে, এর পরিণতি হবে ভয়াবহ।”

গাজীপুরের নির্বাচন দেখে তিন সিটি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে জানিয়ে মওদুদ বলেন, “আমরা তিনটি সিটি করপোরেশনে মনোনয়ন দেব, সব কিছুই করছি আমরা। কারণ আমরা গণতন্ত্রে বিশ্বাস করি।

“গাজীপুরের নির্বাচনের পরে আমরা ঠিক করব, আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব যে, আমরা বাকী তিনটি সিটি করপোরেশন নির্বাচনে অর্থাৎ বরিশাল, সিলেট, ও রাজশাহীর নির্বাচনে অংশগ্রহণ করব কি করব না।”

আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট হবে।

জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে কারাবন্দি খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে এই আলোচনা সভা হয়।

খালেদা জিয়াকে একটি ভিত্তিহীন মামলায় সাজা দিয়ে সরকার আটকে রেখেছে অভিযোগ করে সাবেক আইনমন্ত্রী বলেন, “নিম্ন আদালত নির্বাহী বিভাগের অধীনে চলে গেছে। হাই কোর্ট থেকে অর্ডার দিলেন যে ম্যাজিস্ট্রেট বললেন যে, উনার (খালেদা জিয়া) জামিনের আবেদনগুলো খুব তাড়াতাড়ি করে নিষ্পত্তি করে দেন। সেই ম্যাজিস্ট্রেটের এতো বড় কী বলব? স্পর্ধাই বলব, হাই কোর্টকে অমান্য করে, হাই কোর্টকে অবমাননা করে জামিনের আবেদন শুনেছেন ঠিকই কিন্তু আদেশ দেবেন ৫ জুলাই। আদালত অবমাননা এর চাইতে আর বড় কী হতে পারে?”

তিনি বলেন, “কেন  ম্যাজিস্ট্রেট মানে না? কেন হাই কোর্টকে অবজ্ঞা করে? সুপ্রিম কোর্টের মান-মর্যাদা, উজ্জ্বল ভাবমূর্তি কেন তারা নষ্ট করতে পারেন? একটি মাত্র কারণে, তারা জানে যে, তাদেরকে এখন সুপ্রিম কোর্টের কাছে জবাবদিহি করতে হবে না, হয় না। তারা এখন নির্বাহী বিভাগের অধীনে কাজ করেন।”

মওদুদ আহমদ বলেন, “বেগম খালেদা জিয়া অবশ্যই মুক্তি পাবেন। কত দেরি করাবেন আপনারা, কত কৌশল করবেন, কতভাবে আপনারা বিলম্বিত করবে। জামিন তার হবেই। তিনি মুক্তি হয়ে আসবেন এবং তাকে নিয়েই আমরা নির্বাচন করব।”

সংগঠনের উপদেষ্টা মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে ও সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম যুক্তরাজ্য শাখার সভাপতি আনোয়ার হোসেন, বাংলাদেশ লেবার পার্টির একাংশের মহাসচিব হামদুল্লাহ আল মেহেদি প্রমুখ বক্তব্য রাখেন।