মেয়র প্রার্থী হওয়ার দৌড়ে সরোয়ারও

বরিশালে বিএনপির মেয়র প্রার্থী হওয়ার দৌড়ে আকস্মিকভাবেই নাম লেখালেন দলটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2018, 03:12 PM
Updated : 21 June 2018, 03:12 PM

বিএনপির মনোনয়ন ফরম কেনার পর বৃহস্পতিবার দলের মনোনয়ন বোর্ডের সামনে সাক্ষাৎকারও দিয়েছেন তিনি।

বরিশাল সিটি করপোরেশনে আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় নির্বাচনে আবারও প্রার্থী হতে সাক্ষাৎকার দিয়েছেন বর্তমান মেয়র আহসান হাবীব কামালও।

২০১৩ সালে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের শওকত হোসেন হিরণকে হারিয়ে মেয়র নির্বাচিত হন বিএনপির কামাল।

কিন্তু সাবেক মেয়র সরোয়ারের ফরম কেনার মধ্য দিয়ে এবার বরিশালে বিএনপির প্রার্থী বদলের ইঙ্গিত পাওয়া যাচ্ছে বলে দলটির কর্মীরা মনে করছেন।

বরিশাল সিটি করপোরেশনে আওয়ামী লীগ নৌকা প্রতীকের প্রার্থী এখনও চূড়ান্ত না করলেও আলোচনায় রয়েছে সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহর ছেলে সাদেক আবদুল্লাহর নাম।

মজিবর রহমান সরোয়ার

বৃহস্পতিবার দলের মনোনয়ন বোর্ডের কাছে সাক্ষাৎকার দিয়ে সরোয়ার সাংবাদিকদের বলেন, “বরিশালের নেতা-কর্মীরা আমরা জন্য ফরম ক্রয় করেছে। মহাসচিব আমাকে ডেকেছে, আমি সাক্ষাৎকার দিয়েছি। দল চাইলে নির্বাচন করব।”

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর  রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরৗ মনোনয়ন বোর্ডে ছিলেন।

‍গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠকে বরিশাল, সিলেট ও রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকদেরও রাখা হয়।

৩০ জুলাই বরিশালের পাশাপাশি সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচনও হবে।

তিন সিটি করপোরেশনে ধানের শীষের প্রার্থৗ হতে ১৭ জন বিএনপির মনোনয়ন বোর্ডের কাছে সাক্ষাৎকার দিয়েছেন।

বিএনপি নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দুই-এক দিনের মধ্যে তিনি সিটিতে ধানের শীষের মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

রাজশাহী ও সিলেটে বর্তমান দুই মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও আরিফুল হক চৌধুরীকে এবারও প্রার্থী করা হচ্ছে বলে ইঙ্গিত মিলেছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, এই তিন সিটিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।