লিটন কামরানসহ আ. লীগের মনোনয়ন ফরম নিলেন ১০ জন

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হতে মনোনয়ন ফরম নিয়েছেন ১০ জন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2018, 05:33 PM
Updated : 20 June 2018, 05:34 PM

এদের মধ্যে রাজশাহীর সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সিলেটের সাবেক মেয়র বদরুদ্দিন কামরান রয়েছেন।

বুধবার আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে ফরম বিতরণ ও তা জমা নেওয়া হয়।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মেয়র প্রার্থী হতে লিটন-কামরানসহ ১০ জন এদিন ফরম নিয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্তও আবেদনপত্র সংগ্রহ এবং সন্ধ্যা ৭টার মধ্যে তা জমা দেওয়া যাবে।

শুক্রবার বিকাল ৫টায় শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানান তিনি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এবং রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি লিটন একাই এদিন ওই সিটিতে প্রার্থী হতে দলের ফরম নিয়েছেন।

বেলা ১১টার দিকে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এরপর দুপুর ১টার দিকে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের কাছে মনোনয়ন ফরম জমা দেন লিটন।

সিলেটে প্রার্থী হতে এ পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরুদ্দিন কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন ও  ফয়জুল আনোয়ার আলাউল।

আর বরিশালের মনোনয়ন পেতে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক, কৃষক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি খান আলতাফ হোসেন, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হক খান মামুন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মীর আমিন উদ্দিন আহমদ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

খায়রুজ্জামান লিটন মনোনয়ন ফরম জমা দিয়ে সাংবাদিকদের বলেন, “প্রতিপক্ষ হিসেবে বিএনপি নির্বাচনে আসলে স্বাচ্ছন্দ্য বোধ করব। আমরাও চাই, খেলেই জয় পরাজয়টা হোক। আমরা প্রতিপক্ষহীন মাঠে একা খেলতে চাই না। আমরা সেই হিসেবে প্রস্তুত।”

রাজশাহীর মেয়র নির্বাচিত হলে কোন কাজগুলো করবেন জানতে চাইলে তিনি বলেন, “মেয়র থাকাকালে যেভাবে উন্নয়নটা করতে চেয়েছিলাম সেটা পরিপূর্ণভাবে শেষ করতে পারি নাই। কারণ ২০১৩ সালের নির্বাচনের ফলাফল আমার বিপক্ষে গিয়েছিল। ফলে সেই অপূর্ণ প্রকল্প বা স্বপ্নগুলো আছে সেইগুলো পূর্ণ করে সম্পন্ন করতে চাই।”

কারও নাম উল্লেখ না করে বর্তমান মেয়রের দিকে ইঙ্গিত করে লিটন বলেন, “শহরটিকে একেবারে ধ্বংস করে ফেলা হয়েছে। সেগুলোকে আবার আগের জায়গায় ফিরিয়ে নিয়ে এসে শহরটাকে বসবাসযোগ্য মেগাসিটিতে পরিণত করতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের দলের সভাপতি আমাকে সর্বাত্মক সহযোগিতা করেছেন এবং আগামীতেও করবেন।”

এছাড়াও বুধবার কুড়িগ্রাম-৩ উপনির্বাচনে নৌকার প্রার্থী হতে তিনজন মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দিয়েছেন।

এরা হলেন- উলিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য আব্দুর রহিম ভুঁইয়া ও সাজাদুর রহমান।

গত ১৩ জুন আওয়ামী  লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে কুড়িগ্রাম-৩ (উলিপুর) উপ-নির্বাচন, রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন, উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের আহ্বান জানানো হয়।